ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

ঢাকা টেস্ট থেকে ছিটকে গেলেন সাকিব

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২১
ঢাকা টেস্ট থেকে ছিটকে গেলেন সাকিব

ইনজুরির কারণে ঢাকা টেস্ট খেলা হচ্ছে না সাকিব আল হাসানের। এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনে বাঁ পাশের কুঁচকির ইনজুরিতে পড়েন দলের সবচেয়ে বড় তারকা সাকিব।

সোমবার (০৮ ফেব্রুয়ারি) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এক বিবৃতিতে ঢাকা টেস্টে সাকিবের ছিটকে যাওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়।

বর্তমানে সাকিব বিসিবির মেডিকেল দলের তত্ত্বাবধানে আছেন। প্রাথমিকভাবে তাকে দলের ফিজিও-চিকিৎসকেরা ৪৮ ঘণ্টার পর্যবেক্ষণে রেখেছিলেন। সেটা শেষ হওয়ার পর আবার বিশ্বসেরা অলরাউন্ডারের শারীরিক অবস্থা পরীক্ষা-নিরীক্ষা করার পরই নিশ্চিত হয় সিরিজ থেকে ছিটকে যাওয়ার বিষয়টা।

এদিকে এই সিরিজকে ঘিরে বিসিবির জৈব সুরক্ষা বলয় ছেড়ে আপাতত যাচ্ছেন সাকিব। তবে তিনি পর্যবেক্ষণেই থাকবেন। শেরে বাংলায় অনুষ্ঠেয় সিরিজের দ্বিতীয় টেস্টে সাকিবের জায়গায় দলে আর কাউকে নেওয়া হবে কি না সে বিষয়ে এখনো কিছু জানায়নি বিসিবি।

আগামী ১১ ফেব্রুয়ারি মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট। প্রথম টেস্ট জিতে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

মূলত ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে কুঁচকিতে চোট পেয়েছিলেন সাকিব। ডাক্তারি পরীক্ষায় সেসময় কোনো সমস্যা না ধরা পড়ায় চট্টগ্রাম টেস্টে খেলতে নামেন এই বিশ্বসেরা অলরাউন্ডার।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টেস্টের প্রথম ইনিংসে ৬৮ রানও করেন সাকিব। পরে বল হাতে ৬ ওভার হাত ঘুরালেও দ্বিতীয় দিনের শেষে কুঁচকির ইনজুরির কারণে মাঠ ছাড়তে হয় তাকে। তবে পরে আর মাঠে নামা হয়নি তার।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, ফেব্রুয়ার ০৮, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa