ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ভারতকে ‘ফলোঅন’ করানোর সুযোগ নিল না ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২১
ভারতকে ‘ফলোঅন’ করানোর সুযোগ নিল না ইংল্যান্ড শট খেলছেন সুন্দর

সুযোগ পেয়েও ভারতকে ‘ফলোঅন’ না করিয়ে ফের ব্যাটিংয়ে নেমেছে ইংল্যান্ড। দ্বিতীয় ইনিংস শুরু করে ২ ওভারে ১ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১ রান জমা করে মধ্যাহ্ন বিরতিতে গেছে ইংলিশরা।

 

ফলোঅন এড়ানো জন্য ৩৭৯ রান করতে হতো ভারতকে। তবে স্বাগতিকরা প্রথম ইনিংসে গুটিয়ে যায় ৩৩৭ রানে। ইংল্যান্ড লিড পায় ২৪১ রানের। এর আগে চেন্নাই টেস্টে জো রুটের মহাকাব্যিক দ্বিশতকে প্রথম ইনিংসে ৫৭৮ রান করে সফরকারীরা।  

সোমবার (০৮ ফেব্রুয়ারি) ৬ উইকেটে ২৫৭ রান নিয়ে সিরিজের প্রথম টেস্টের চতুর্থদিন শুরু করে ভারত। ফলোঅন এড়ানোর জন্য দেখেশুনে এগোচ্ছিলেন ওয়াশিংটন সুন্দর ও রবিনচন্দ্রন অশ্বিন। দু’জনের ব্যাটে দলীয় ৩০০ রানের ঘরে পা রাখে টিম ইন্ডিয়া।  

এরপরই ইংল্যান্ডকে দিনের প্রথম উইকেট এনে দেন জ্যাক লিচ। উইকেটরক্ষক জস বাটলারের গ্লাভসে বন্দী হয়ে সাজঘরে ফেরেন অশ্বিন (৩৩)। তবে অন্যপ্রান্তে দাঁড়িয়ে ধীরে ধীরে ভারতকে টেনে নিয়ে যেতে থাকেন সুন্দর। কিন্তু লিচ-জেমস অ্যান্ডারসনের দাপুটে বোলিংয়ে তাকে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি শাহবাজ নাদিম (০), ইশান্ত শর্মা (৪) ও জসপ্রীত বুমরাহ (০)।  

সুন্দর মাঠ ছাড়েন অপরাজিত থেকে। তার ১৩৮ বলে ৮৫ বলে রানের ইনিংসটি সাজানো ছিল ১২ চার ও ২ ছয়ে। দিনের শুরুতে ভারতের বাকি চার উইকেট দু’টি করে ভাগাভাগি করেন লিচ-অ্যান্ডারসন।  

দ্বিতীয় ইনিংসের শুরুতে ধাক্কা খায় ইংল্যান্ডও। অশ্বিনের করা ইনিংসের প্রথম বলে আজিঙ্কা রাহানের হাতে বন্দী হয়ে সাজঘরে ফেরেন ওপেনার রোরি বার্নস (০)। ব্যাটিংয়ে আছেন ডম সিবলি (০) ও ড্যান লরেন্স (০)। ৪০০ রানের লিড দেওয়ার কথা ভাববে ইংল্যান্ড। এখন পর্যন্ত ২৪২ রানের লিড নিয়েছে তারা।  

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২১
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।