ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

দ.আফ্রিকাকে জয়ের স্বপ্ন দেখাচ্ছেন মার্করাম-ডুসেন

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২১
দ.আফ্রিকাকে জয়ের স্বপ্ন দেখাচ্ছেন মার্করাম-ডুসেন শট খেলার পথে মার্করাম

স্বস্তি নিয়ে চতুর্থদিন শেষ করেছে দক্ষিণ আফ্রিকা। এইডেন মার্করাম ও রসি ফন ডার ডুসেনের ব্যাটে পাকিস্তানের বিপক্ষে সিরিজে সমতায় ফেরার স্বপ্ন দেখছে সফরকারীরা।

 

৩৭০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দ্বিতীয় ইনিংসে ৪১ ওভারে ১ উইকেট হারিয়ে ১২৭ রান নিয়ে দিন পার করেছে দ.আফ্রিকা। জয়ের জন্য প্রোটিয়াদের দরকার আরও ২৪৩ রান। এর আগে দ.আফ্রিকা প্রথম ইনিংসে করে ২০১ রান।  

পাকিস্তান দ্বিতীয় ইনিংসে করে ২৮৯ রান। প্রথম ইনিংসে তারা অলআউট হয় ২৭২ রানে। দুই টেস্ট সিরিজে স্বাগতিকরা এগিয়ে আছে ১-০ ব্যবধানে।  

দ্বিতীয় ইনিংস শুরু করে দলীয় ৩৩ রানে ওপেনার ডিন এলগারকে (১৭) হারায় প্রোটিয়ারা। এরপর আর কোনো্ উইকেট পড়তে দেননি মার্করাম-ডুসেন। দু’জনে অপরাজিত ৯৪ রানের জুটি গড়ে স্বস্তি এনে দেন দ.আফ্রিকা শিবিরে। জয়ের স্বপ্ন নিয়ে আগামীকাল শেষদিনে ব্যাটিংয়ে নামবেন প্রোটিয়া দল। ব্যক্তিগত ৫৯ রান নিয়ে ওপেনার মার্করাম ও ৪৮ রান নিয়ে দিন শুরু করবেন ডুসেন।  

এর আগে রাওয়ালপিন্ডি টেস্টে রোববার (০৭ ফেব্রুয়ারি) ৬ উইকেটে ১২৯ রান নিয়ে চতুর্থদিন শুরু করে পাকিস্তান। টেস্টে অভিষেক সেঞ্চুরিতে দলকে লড়াকু সংগ্রহ এনে দেন মোহাম্মদ রিজওয়ান। ২৮ রান নিয়ে দিন শুরু করেছিলেন তিনি। চতুর্থদিনটা তিনি রাঙালেন সেঞ্চুরিতে। শুরুতে আগেরদিনের আরেক ব্যাটসম্যান হাসান আলীকে (৫) হারালেও শেষদিকে ইয়াসির শাহ (২৩), নওমান আলী (৪৫) ও শাহীন আফ্রিদির (৪) সঙ্গ নিয়ে তিন অঙ্কের ঘরে পা রাখেন রিজওয়ান। তার ২০৪ বলে অপরাজিত ১১৫ রানের ইনিংসটি সাজানো ছিল ১৫ চারে।  

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২১
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।