ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রুটের অনন্য ডাবল সেঞ্চুরি, ভারতের আরেকটি হতাশার দিন

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২১
রুটের অনন্য ডাবল সেঞ্চুরি, ভারতের আরেকটি হতাশার  দিন রুট তুলে নেন ক্যারিয়ারের পঞ্চম ডাবল সেঞ্চুরি।

জো রুটের অসাধারণ কীর্তিতে চেন্নাই টেস্টের দ্বিতীয় দিন শেষেও ভারতীয় বোলারদের হতাশায় পুড়তে হয়েছে। কেননা ঘরের মাঠে খেলেও এখন পর্যন্ত ইংল্যান্ডকে অলআউট করতে পারেননি বিরাট কোহলিরা।

দিন শেষে ৮ উইকেট হারিয়ে ৫৫৫ রান করেছে সফরকারী দলটি।

শনিবার (০৭ ফেব্রুয়ারি) এমএ চিদম্বরাম স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে আগের দিনের ৩ উইকেট হারিয়ে ২৬৩ করা ইংল্যান্ড ফের ব্যাটিংয়ে নামে। আর ১২৮ রানে অপরাজিত থাকা রুট তুলে নেন ক্যারিয়ারের পঞ্চম ডাবল সেঞ্চুরি। তিনি চতুর্থ উইকেট জুটিতে বেন স্টোকসের সঙ্গে ১২৪ ও পঞ্চম উইকেট জুটিতে অলি পোপের সঙ্গে ৮৬ রানের পার্টনারশিপ গড়ে নিজের ইনিংস বড় করেন।

শাহবাজ নাদিমের বলে আউট হওয়ার আগে অধিনায়ক রুট ৩৭৭ বলে ১৯টি চার ও ২টি ছক্কায় ২১৮ রানের অন্যবদ্য ইনিংস খেলেন। এই ইনিংস খেলার শততম টেস্টে ডাবল সেঞ্চুরি করে ইতিহাস গড়েছেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট। ১৪৪ বছরের টেস্ট ক্রিকেট ইতিহাসে শততম টেস্টে এত বড় ইনিংস খেলতে পারেনি আর কেউ।

অশ্বিনের বলে ছক্কা মেরে ডাবল সেঞ্চুরি পূরণ করেন রুট। এর আগে শততম টেস্টে সর্বোচ্চ ১৮৪ রান করেছিলেন পাকিস্তানের কিংবদন্তি ব্যাটসম্যান ইনজামাম উল হক।

এছাড়া ৮২ রান করেছেন স্টোকস। তারকা এ অলরাউন্ডার ১১৮ বলে ১০টি চার ও ৩টি ছক্কায় নিজের ইনিংস সাজিয়ে নাদিমের শিকার হন।

দিন শেষে ডম বেস ২৮ ও জ্যাক লিচ ৬ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন।

ভারতীয় বোলারদের মধ্যে ইশান্ত শর্মা, জসপ্রিত বুমরাহ, রবীচন্দ্রন অশ্বিন ও নাদিম ২টি করে উইকেট পান।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।