ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ব্ল্যাকউড-ডি সিলভাকে হারিয়ে বিপদে উইন্ডিজ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২১
ব্ল্যাকউড-ডি সিলভাকে হারিয়ে বিপদে উইন্ডিজ ছবি: সোহেল সরওয়ার

তৃতীয়দিনের শুরুতে ওয়েস্ট ইন্ডিজ শিবিরে কাঁপন ধরিয়ে দিয়েছিল বাংলাদেশি স্পিনাররা। প্রথম সেশনেই ৩ উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় ক্যারিবিয়ানরা।

 

তবে দ্বিতীয় সেশনের পর ঘুরে দাঁড়াতে চেষ্টাি করে সফরকারীদল। মাটি কামড়ানো ব্যাটিংয়ে ২৫৫ বলে ৯৯ রানের জুটি গড়ে দলের বিপর্যয় সামাল দেন জার্মেইন ব্ল্যাকউড ও উইকেটরক্ষক জশুয়া ডি সিলভা। তাদের এই জুটি ভাঙেন নাঈম হাসান। নিজের দ্বিতীয় শিকার হিসেবে দলীয় ২৫৩ রানে সাজঘরে ফেরান ডি সিলভাকে (৪২)।  

সতীর্থকে হারিয়ে বেশিক্ষণ টিকেননি ব্ল্যাকউডও। দলের স্কোরবোর্ডে আর কোনো রান যোগ না হতেই মেহেদী হাসান মিরাজের দ্বিতীয় শিকার হিসেবে উইকেটরক্ষক লিটন দাশের গ্লাভসে বন্দী হন তিনি। ব্ল্যাকউডের ১৪১ বলে ৬৮ রানের ইনিংসটি সাজানো ছিল ৩ চার ও ১ ছয়ে। এর আগে ডি সিলভাকেও গ্লাভসে বন্দী করেন লিটন।  

এই প্রতিবেদন লেখা পর্যন্ত প্রথম ইনিংসে ৯৩.১ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৫৩ রান করেছে ক্যারিবিয়ানরা। ব্যাটিংয়ে আছেন রাহকীম কর্নওয়াল (০)। উইন্ডিজ এখনও পিছিয়ে আছে ১৭৭ রানে।  এর আগে মিরাজের অভিষেক টেস্ট সেঞ্চুরিতে বাংলাদেশ প্রথম ইনিংসে করে ৪৩০ রান।  

চট্টগ্রাম টেস্টের তৃতীয়দিনের তৃতীয় উইকেট হিসেবে ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যান কাইল মায়ার্সকে (৪০) এলবিডব্লিউর ফাঁদে ফেলে সাজঘরে ফেরান মিরাজ। প্রথম সেশনের প্রথম বলেই এনক্রুমাহ বোনারকে (১৭) তাইজুল ইসলাম এবং দেয়াল হয়ে থাকা ওপেনার ক্রেইগ ব্রাথওয়েটকে (৭৬) বোল্ড করেন নাঈম।

শুক্রবার (০৫ ফেব্রুয়ারি) চট্টগ্রাম টেস্টের তৃতীয়দিন শুরু করেন বোনার ও ব্রাথওয়েট। ২ উইকেটে ৭৫ রান নিয়ে আগেরদিন শেষ করেছিল তারা।  

বাংলাদেশ সময়: ১৪২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২১
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।