ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

পাওয়েলের ফিফটি কেড়ে নিলেন সৌম্য

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২১
পাওয়েলের ফিফটি কেড়ে নিলেন সৌম্য ছবি: সোহেল সরওয়ার

আগের ম্যাচের মতো এবারও বাংলাদেশের সামনে দেওয়াল হয়ে দাঁড়িয়েছিলেন রভমেন পাওয়েল। বিপদে পড়া ওয়েস্ট ইন্ডিজকে বাঁচাতে চেষ্টা করছিলেন তিনি।

 

দারুণ ব্যাটিংয়ে ফিফটির দিকে এগিয়ে যাচ্ছিলেন পাওয়েল। তবে অর্ধ-শতক থেকে ৩ রান দূরে থাকতে সৌম্য সরকারের বলে এলবিডব্লিউর শিকার হয়ে সাজঘরে ফিরেছেন তিনি। পাওয়েলের ৪৯ বলে ৪৭ রানের ইনিংসটি সাজানো ছিল ২ চার ও ২ ছয়ে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের দেওয়া ২৯৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৪২.১ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬২ রান করেছে ক্যারিবিয়ানরা। ব্যাটিংয়ে আছেন রেইমন রেইফার (২০) ও আলঝেরি জোসেফ (৪)।  জয়ের জন্য আরও  ১৩৬ রান দরকার ক্যারিবিয়ানদের।

এর আগে টসে হেরে চার পাণ্ডব তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদের ঝড়ো ফিফটিতে ৬ উইকেটে ২৯৭ রান করে টাইগাররা।

এই মাঠে ওয়ানডেতে এটিই বাংলাদেশের সর্বোচ্চ দলীয় স্কোর। এর আগে ২০১৮ সালের ২৬ অক্টোবর জিম্বাবুয়ের বিপক্ষে ৩ উইকেট হারিয়ে ২৮৮ রান করেছিল টাইগাররা। তবে সর্বোচ্চ দলীয় সংগ্রহটি শ্রীলঙ্কার দখলে। ২০০৬ সালের ২৫ ফেব্রুয়ারি বাংলাদেশের বিপক্ষেই ৭ উইকেট হারিয়ে ৩০৯ রান করেছিল লঙ্কানরা।  

সোমবার (২৫ জানুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তিন ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হয় দু’দল। এই ম্যাচে জিতলেই উইন্ডিজকে হোয়াইটওয়াশের লজ্জায় ডুবাবে বাংলাদেশে।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২১
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।