ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ফিফটি করে ফিরলেন সাকিব 

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২১
ফিফটি করে ফিরলেন সাকিব  ছবি: সোহেল সরওয়ার

ফিফটির পর আর বেশিদূর এগোতে পারেননি সাকিব আল হাসান। রেয়মন রেইফারের বলে বোল্ড হয়ে ৮১ বলে ৩ চারে ৫১ রান নিয়ে সাজঘরে ফিরেছেন তিনি।

 

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৮ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৮৬ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। ব্যাটিংয়ে আছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহীম ও মাহমুদউল্লাহ রিয়াদ।

এর আগে হাফসেঞ্চুরির পর নিজের ইনিংস খুব বেশি বড় করতে পারেননি তামিম ইকবাল। ২৮তম ওভারের শেষ বলে আলজারি জোসেফকে মারতে গিয়ে আকিল হোসেনের ক্যাচে পরিণত হন তিনি। ৮০ বলে ৩টি চার ও একটি ছক্কায় তার ব্যাট থেকে ৬৪ রান এসেছে।

ইনিংসের ২৩তম ওভারে দলীয় শতক পায় বাংলাদেশ। আর তিন ওভার পরে নিজের ওয়ানডে ক্যারিয়ারের ৪৯তম হাফসেঞ্চুরি তুলে নেন তামিম ইকবাল। ৭০ বলে দুটি চারে ফিফটি করেন তিনি।

এর আগে ভালো খেলতে থাকা নাজমুল হোসেন শান্ত ব্যক্তিগত ২০ রানে আউট হন। দলীয় নবম ওভারে ৩৮ রানের মাথায় কাইল মায়ার্সের বলে এলবিডব্লিউ হন তিনি। রিভিউ নিলেও তৃতীয় আম্পায়ারের ঘোষণায় আউটই হন তিনি।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম ব্যাটসম্যান হিসেবে ৫০০ রানের মাইলফলক স্পর্শ করলেন তামিম ইকবাল। এই হোম ভেন্যুতে নিজের ১৫তম ম্যাচে এই কীর্তি গড়লেন তিনি। যেখানে এ ম্যাচে ৩ রান দরকার ছিল তার। যা দলীয় তৃতীয় ওভারে আলজারি জোসেফের বলে খোঁচা দিয়েই সেরে ফেলেন এই দেশ সেরা ওপেনার। এই মাঠে ৯ ম্যাচে ৪২৬ রান নিয়ে দ্বিতীয়স্থানে রয়েছেন ইমরুল কায়েস।

ইনিংসের প্রথম ওভারেই আউট হলেন লিটন দাশ (০)। আলজারি জোসেফের করা ওভারের পঞ্চম বলে এলবির ফাঁদে পড়েন এই ওপেনার।

এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে টস হেরে ব্যাটিং পেয়েছে বাংলাদেশ। প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করেছে টাইগাররা।

সোমবার (২৫ জানুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মুখোমুখি হয় দু’দল।  

এ ম্যাচে বাংলাদেশ একাদশে জায়গা করে নিয়েছেন পেসার তাসকিন আহমেদ ও অলরাউন্ডার সাইফউদ্দিন। আর জায়গা হারিয়েছেন হাসান মাহমুদ ও রুবেল হোসেন।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, তামিম ইকবাল (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সৌম্য সরকার, মাহমুদউল্লাহ, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান।

ক্যারিবীয় দলে দুটি পরিবর্তন এসেছে। বাদ পড়েছেন জোসুয়া দা সিলভা ও অ্যান্ড্রে ম্যাকার্থি। তার বদলে অভিষেক হলো জাহমার হ্যামিল্টন ও কেওন হার্ডিংয়ের।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: সুনীল আমব্রিস, কেওর্ন ওটলি, জাহমার হ্যামিল্টন (উইকেটরক্ষক), জেসন মোহাম্মদ (অধিনায়ক), কাইল মায়ার্স, এনক্রুমাহ বোনার, রোভম্যান পাওয়েল, রেমন রেইফার, কেওন হার্ডিং, আলজারি জোসেফ, আকিল হোসেন।

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২১
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।