ঢাকা, মঙ্গলবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০২ মার্চ ২০২১, ১৭ রজব ১৪৪২

ক্রিকেট

লম্বা সময় অনুশীলনে সাকিব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২১
লম্বা সময় অনুশীলনে সাকিব চট্টগ্রামে সাকিব। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় আগেই নিশ্চিত হয়েছে। তারপরও অনুশীলনে ছিল না কোনো ঢিলেঢালা ভাব।

দলের ব্যাটিং অর্ডারে থাকা প্রায় সবাই ঘাম ঝরিয়েছেন নেটে। তবে পেসারদের নিয়ে অনুশীলন শুরু করা সাকিব লম্বা সময় কাজ করেছেন স্পিনারদের নিয়ে। প্রায় সব বোলারদেরই খেলেছেন তিনি।

রোববার (২৪ জানুয়ারি) চট্টগ্রামে জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ দলের অনুশীলনে এমন দৃশ্য চোখে পড়ে। সকাল ১০টা থেকে শুরু হওয়া অনুশীলন শেষ হয় দুপুর ১টায়।  

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ম্যাচে ১৯ এবং দ্বিতীয় ম্যাচে অপরাজিত ৪৩ রানের ইনিংস খেলা সাকিব ম্যাচে কীভাবে সিঙ্গেল বের করা যায় তা নিয়েই কাজ করেছেন।  

এদিকে, ওয়েস্টইন্ডিজ সফরে অভিষেক হওয়া হাসান মাহমুদ ব্যক্ত করেছেন তার অভিব্যক্তি।  

ভিডিওবার্তায় হাসান মাহমুদ বলেন, ইনজুরির সময়টা আসলে চাপের মধ্যেই ছিলাম। একটা বছর রিহ্যাব কিংবা রেস্ট বলেন কামব্যাক করতে প্রায় এক বছর হয়ে গিয়েছিল। পরে এইচপিতে ব্যাক করেছি, ওখানে ভালো করেছি, সেখান থেকেই শুরু হয়েছে।

অভিষেক ক্যাপ পাওয়া অনুভূতির বিষয়ে তিনি বলেন, এটি আসলে বলার মতো কোনো ভাষা নেই। একটি স্বপ্ন ছিল। ছোট বেলা থেকেই ক্রিকেট খেলার ইচ্ছে ছিল। আল্লাহ তায়ালার একটি উপহার যে জাতীয় দল আসতে পেরেছি। আন্তর্জাতিক ক্রিকেট খেলতে হলে অবশ্যই মানসিক শক্তি দরকার। অবশ্যই চেষ্টা থাকবে আন্তর্জাতিক ক্রিকেট হোক কিংবা ঘরোয়া ক্রিকেট লাইন, লেংথের সঙ্গে কম্প্রমাইজ করা যাবে না।  

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa