ঢাকা, মঙ্গলবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০২ মার্চ ২০২১, ১৭ রজব ১৪৪২

ক্রিকেট

রুটের ডাবল সেঞ্চুরির আক্ষেপ, এম্বুলদেনিয়ার ক্যারিয়ার সেরা বোলিং 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২১
রুটের ডাবল সেঞ্চুরির আক্ষেপ, এম্বুলদেনিয়ার ক্যারিয়ার সেরা বোলিং 

আর মাত্র ১৪ রান করলেই দারুণ এক কীর্তি গড়তে পারতেন জো রুট। তবে রান আউটের বেড়াজালে পড়ে তা আর হলো না।

করতে পারলেন না টানা দুই টেস্টে ডাবল সেঞ্চুরি। যদিও ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসের ব্যাটিং বাকি রয়েছে। কিন্তু তৃতীয় দিন শেষ হওয়ায় সেই আশা প্রায় শেষ বললেই চলে। অন্যদিকে শ্রীলঙ্কান স্পিনার লাসিথ এম্বুলদেনিয়া ৭ উইকেট নিয়ে করেছেন ক্যারিয়ার সেরা বোলিং।

সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের তৃতীয় দিন শেষে শ্রীলঙ্কার প্রথম ইনিংসের করা ৩৮১ রানের জবাবে দারুণ লড়াই করল ইংল্যান্ড। দিন শেষে অধিনায়ক জো রুটের অন্যবদ্য ব্যাটিংয়ে ৯ উইকেট হারিয়ে ৩৩৯ রান করেছে সফরকারীরা। তবে এখনও তারা ৪২ রানে পিছিয়ে আছে।

রোববার (২৪ জানুয়ারি) গলে আগের দিনের ৯৮ রানে ২ উইকেট হারানো ইংল্যান্ড ফের ব্যাটিংয়ে নামে। ৬৭ রানে অপরাজিত রুট তুলে নেন নিজের টেস্ট ক্যারিয়ারের ১৯তম সেঞ্চুরি। তবে তার সাথে ব্যাটিংয়ে নামা জনি বেয়ারস্টো ২৮ রানে ফিরে যান লাসিথ এম্বুলদেনিয়ার বলে। রুট-বেয়ারস্টো জুটি থেকে আসে ১১১ রান।

এরপর অন্য জস বাটলারের সঙ্গে ৯৭ ও ডম বেসের সঙ্গে ৮১ রানে জুটি গড়ে নিজেকে ডাবল সেঞ্চুরির দিকে নিয়ে যাচ্ছিলেন রুট। তবে দিনের একেবারে শেষে এসে রান আউটের শিকার হলে আক্ষেপ নিয়ে মাঠ ছাড়তে হয় এই ডানহাতিকে। প্রথম টেস্টে সেঞ্চুরি পাওয়া এই ব্যাটসম্যান ৩০৯ বলে ১৮টি চারের সাহায্যে ১৮৬ রান করেন। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৯৫ বলে ৫৫ করেন বাটলার।

ক্যারিয়ার সেরা বল করা এম্বুলদেনিয়া ৪১ ওভারে ৬ মেডেন দিয়ে ১৩২ রানে ৭টি উইকেট নিয়েছেন। এক ইনিংসে তার আগের সেরা ছিল ৬৬ রানে ৫ উইকেট। এছাড়া এক উইকেট নিয়েছেন রমেশ মেন্ডিস।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa