ঢাকা, মঙ্গলবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০২ মার্চ ২০২১, ১৭ রজব ১৪৪২

ক্রিকেট

মাশরাফিকে ছাড়িয়ে মুশফিক, কেক কেটে সতীর্থদের উদযাপন 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২১
মাশরাফিকে ছাড়িয়ে মুশফিক, কেক কেটে সতীর্থদের উদযাপন  মুশফিকের সঙ্গে মাহমুদউল্লাহ রিয়াদ/ছবি: সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলতি সিরিজের প্রথম ম্যাচে মাঠে নেমে মাশরাফিকে ছাড়িয়ে যান মুশফিকুর রহিম। দ্বিতীয়টিতে সাবেক ওয়ানডে অধিনায়কের অন্য একটি রেকর্ডে ভাগ বসান এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

ড্রেসিংরুমে তার সতীর্থরা কেক কেটে দুটি মাইলফলক একসঙ্গে উদযাপন করলেন।  

সিরিজের প্রথম ম্যাচটি ছিল মুশফিকের ২১৯তম ওয়ানডে। বাংলাদেশের জার্সিতে এটাই সবচেয়ে বেশি ওয়ানডে খেলার রেকর্ড। ২১৮ ম্যাচ নিয়ে রেকর্ডের আগের মালিক ছিলেন মাশরাফি। তবে দেশের জার্সিতে ২১৮ ম্যাচ খেলা মাশরাফির মোট ওয়ানডে ম্যাচ খেলেছেন ২২০টি।  

২০০৭ আফ্রো-এশিয়া কাপে মাশরাফি দুটি ওয়ানডে খেলেছিলেন এশিয়া একাদশের হয়ে। দ্বিতীয় ম্যাচ খেলতে নেমে তাই তাকেও ছোঁয়া হয়ে যায় মুশফিকের। পরের ম্যাচ খেললে মাশরাফিকেও ছাড়িয়ে যাবেন তিনি।

ক্যারিবীয়দের বিপক্ষে টানা দুই জয়ে সিরিজ নিশ্চিত করার পর মুশফিকের এই অর্জন উদযাপন করেন তার সতীর্থরা। সাকিব, তামিম, সৌম্য ও মিরাজরা কেক তুলে দেন মুশির মুখে। তার মুখে কেক মাখিয়ে দুষ্টুমিতে মাতেন সৌম্য, মিরাজরা।

ফেসবুকে মুশফিক সেই ভিডিও পোস্ট করে লিখেন, 'আমার সব সতীর্থকে ধন্যবাদ এভাবে চমৎকার আয়োজনে আমাকে শুভেচ্ছা জানানোয়। কিংবদন্তি মাশরাফি ভাইকে ছাড়িয়ে বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি ওয়ানডে খেলার জন্য এটি। '

বাংলাদেশ সময়: ১১৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa