ঢাকা, সোমবার, ১৬ ফাল্গুন ১৪২৭, ০১ মার্চ ২০২১, ১৭ রজব ১৪৪২

ক্রিকেট

অ্যান্ডারসনের তোপ সামলে ম্যাথিউসের সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২১
অ্যান্ডারসনের তোপ সামলে ম্যাথিউসের সেঞ্চুরি ছবি: সংগৃহীত

দিনের শুরুতেই জেমস অ্যান্ডারসনের বোলিং তোপের সামনে পড়ে যায় শ্রীলঙ্কা। তবে সময়ের সঙ্গে সেই ধাক্কা সামলে উঠে স্বাগতিক দল।

দিনের শেষভাগে সেঞ্চুরিও তুলে নেন লঙ্কান অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউস। আর তাতে ভর করে দিনটা ইংলিশদের হতে দেয়নি লঙ্কানরা।

শুক্রবার (২২ জানুয়ারি) গলে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিন শেষে ৪ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ২২৯ রান জমা করেছে শ্রীলঙ্কা।

টসে জিতে ব্যাটিং বেছে নেওয়া শ্রীলঙ্কা দলীয় ৭ রানেই ২ উইকেট হারিয়ে বসে। এরপর ওপেনার লাহিরু থিরিমান্নে ও ম্যাথিউস মিলে ৬৯ রান যোগ করে প্রাথমিক ধাক্কা সামাল দেন। দলকে ৭৬ রানে থেকে থিরিমান্নে (৪৩) বিদায় নিলে ফের একবার চাপে পড়ে যায় স্বাগতিকরা। ৩ ব্যাটসম্যানই অ্যান্ডারসনের শিকার।

থিরিমান্নের বিদায়ের পর হাল ধরেন অধিনায়ক দিনেশ চান্দিমাল ও ম্যাথিউস। ম্যাথিউস ফিফটি ছুঁয়ে ছুটতে থাকেন সেঞ্চুরির দিকে। ফিফটির দেখা পান চান্দিমালও। কিন্তু ইনিংস লম্বা করতে পারেননি তিনি। ৫২ রানের ইনিংস খেলে মার্ক উডের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন লঙ্কান অধিনায়ক।  

চান্দিমাল গেলেও রানের চাকা সচল রাখেন ম্যাথিউস ও নিরোশান ডিকভেলা। দুজনে মিলে ৩৬ রান যোগ করে অপরাজিত থাকেন। ম্যাথিউস ১১তম টেস্ট সেঞ্চুরি তুলে নেওয়ার পর ১০৭ রানে অপরাজিত আছেন। ১৯ রানে ব্যাট করছিলেন ডিকভেলা।  

অ্যান্ডারসন তুলে নেন ৩ উইকেট। বাকি উইকেট উডের।

সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে ইংল্যান্ড।  

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa