ঢাকা, শনিবার, ১৪ ফাল্গুন ১৪২৭, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৫ রজব ১৪৪২

ক্রিকেট

ম্যাচ সেরা হয়ে খুশিতে ভাসছেন মিরাজ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২১
ম্যাচ সেরা হয়ে খুশিতে ভাসছেন মিরাজ ছবি: শোয়েব মিথুন

প্রথম ম্যাচে প্রত্যাশা পূরণ করতে পারেননি। দ্বিতীয় ম্যাচে ঠিকই ফিরে পেলেন আত্মবিশ্বাস।

করলেন ক্যারিয়ার সেরা বোলিং। দলও জিতল বড় ব্যবধানে। ম্যাচ জেতানো পারফরম্যান্সের পর খুশিতে ভাসছেন টাইগার স্পিনার মেহেদী হাসান মিরাজ।

শুক্রবার (২২ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচে ৭ উইকেটের বড় ব্যবধানে জয় পেয়েছে বাংলাদেশ। এই জয়ে এক ম্যাচ হাতে রেখেই ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজও ঘরে তুলেছে টাইগাররা। ম্যাচে ২৫ রানে ৪ উইকেট নিয়েছেন মিরাজ।  

মিরাজের আগের সেরা বোলিংও ছিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। সেবার ২৯ রানে ৪ উইকেট পেয়েছিলেন তিনি। ২০১৮ সালের ডিসেম্বরে সিলেটের সেই ম্যাচে আবার প্রথমবারের মতো ওয়ানডেতে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছিলেন এই ডানহাতি স্পিনার। এরপর দীর্ঘ বিরতি শেষে ফের একবার ওয়ানডেতে ম্যাচ সেরার পুরস্কার জিতলেন তিনি।

ম্যাচ সেরার পুরস্কার হাতে উচ্ছ্বসিত মিরাজ বলেন, 'আমি খুব খুশি। অনেক দিন পর ম্যাচ সেরা হলাম। আমরা ওয়ানডেও খেলছি অনেকদিন পর। সবমিলিয়ে অনেক খুশি। প্রথম ম্যাচে ভালো বোলিং করিনি (৭ ওভারে ২৯ রানে ১ উইকেট)। এই ম্যাচে শক্তভাবে ফিরতে পেরেছি। টিম ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলেছি, সিনিয়র ক্রিকেটারদের সঙ্গেও। বিশেষ করে স্পিন কোচ সোহেল ভাইয়ের সঙ্গে। তিনি সঠিক জায়গায় বল রাখতে বলেছিলেন। এসব মিলিয়েই সাফল্য এসেছে। '

সাফল্যের জন্য অধিনায়ক তামিম ইকবালেরও প্রশংসা করলেন মিরাজ। দলে এখন অনেক প্রতিযোগিতা। তরুণরা এগিয়ে আসছেন। ফলে দলে জায়গা পাওয়া এখন আগের চেয়ে অনেক কঠিন। তবে কঠিন সময়ে অধিনায়ককে পাশে পাওয়ায় কৃতজ্ঞতা ঝরে পড়ল মিরাজের কণ্ঠে, 'তামিম ভাই আমাকে সবসময় প্রেরণা যোগান। বিপিএলেও আমরা একই দলে খেলি। তার সমর্থন সবসময় পাই। '

সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ আগামী ২৫ জানুয়ারি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। '

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa