ঢাকা, শনিবার, ১৪ ফাল্গুন ১৪২৭, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৫ রজব ১৪৪২

ক্রিকেট

৪০০ ডিসমিসালের চূড়ায় মুশফিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২১
৪০০ ডিসমিসালের চূড়ায় মুশফিক ছবি: শোয়েব মিথুন

প্রথম বাংলাদেশি উইকেটরক্ষক হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ৪০০টি ডিসমিসালের মালিক এখন মুশফিকুর রহিম। সবমিলিয়ে এই কীর্তিতে মুশফিকের অবস্থান ১৬তম স্থানে।

শুক্রবার (২২ জানুয়ারি) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলতি ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে এই কীর্তি গড়েন মুশফিক। এই মাইলফলক স্পর্শ করতে তার লেগেছে ৩৭৬ ম্যাচ।  

৪৬৭ ম্যাচে ৯৯৮টি ডিসমিসাল নিয়ে তালিকার শীর্ষে আছেন দক্ষিণ আফ্রিকার সাবেক উইকেটরক্ষক মার্ক বাউচার। ৯০৫টি ডিসমিসালের মালিক সাবেক অজি উইকেটরক্ষক অ্যাডাম গিলক্রিস্ট আছেন দুইয়ে। সাবেক ভারতীয় উইকেটরক্ষক মহেন্দ্র সিং ধোনি (৮২৯) আছেন তিনে আর চারে সাবেক লঙ্কান উইকেটরক্ষক কুমার সাঙ্গাকারা (৬৭৮)।

তবে শুধু ওয়ানডের ক্ষেত্রে মুশফিক আছেন অষ্টম স্থানে। ২২০ ম্যাচে তার ডিসমিসালের সংখ্যা ২২৬টি। ৪০৪ ম্যাচে ৪৮২টি ডিসমিসাল নিয়ে তালিকার শীর্ষে আছেন কুমার সাঙ্গাকারা। ৪৭২টি ডিসমিসাল আছে দ্বিতীয় স্থানে থাকা গিলক্রিস্টের নামের পাশে। তিনে থাকা ধোনির ডিসমিসাল ৪৪৪টি। মুশফিকের এক ধাপ আগে আছেন সাবেক অজি উইকেটরক্ষক ইয়ান হিলি (২৩৩)।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa