ঢাকা, শনিবার, ১৪ ফাল্গুন ১৪২৭, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৫ রজব ১৪৪২

ক্রিকেট

অভিষেকেই সেঞ্চুরি, রেকর্ড বইয়ে আফগান ব্যাটসম্যান

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২১
অভিষেকেই সেঞ্চুরি, রেকর্ড বইয়ে আফগান ব্যাটসম্যান গুরবাজের সেঞ্চুরি উদযাপন

ওয়ানডেতে স্বপ্নময় অভিষেক হয়েছে রহমানউল্লাহ গুরবাজের। প্রথমবারের মত একদিনের আন্তর্জাতিক ক্রিকেট খেলতে নেমে সেঞ্চুরি করে কয়েকটি মাইলফলকে পা রেখেছেন আফগানিস্তানের এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

 

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) আরব আমিরাতে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে ব্যাট করতে নেমে সেঞ্চুরি করেছেন গুরবাজ। ১২৭ বলে ১২৭ রান করার পথে ৯টি ছক্কা হাঁকিয়েছেন তিনি। যা ওয়ানডে অভিষেক হওয়া কোনো ব্যাটসম্যানের সর্বোচ্চ ছক্কা মারার রেকর্ড।  

এছাড়া ওয়ানডে অভিষেকে সবচেয়ে কম বয়সী দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি করেছেন গুরবাজ। ১৯ বছর ৫৪ দিনে তিন অঙ্কের ম্যাজিক ফিগারে পা রাখেন তিনি। অভিষেকে দ্বিতীয় সর্বোচ্চ স্কোরও এখন তার। এছাড়া অভিষেকে উইকেটরক্ষ-ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ স্কোরের রেকর্ডটিও নিজের করে নিয়েছেন তিনি।  

টসে জিতে ব্যাট করতে নেমে গুরবাজের সেঞ্চুরির ওপর ভর করে আইরিশদের ২৮৮ রানের টার্গেট দিয়েছে আফগানরা। জাভেদ আহমেদির সঙ্গে ওপেনিং জুটিতেই আফগানদের ১২০ রান এনে দেন গুরবাজ।  

ওয়ানডে ক্যারিয়ারে এক হাজার রান পূর্ণ করে প্রথমবারের মতো ৫ উইকেট নেওয়া অ্যান্ডি ম্যাকব্রিনের বলে সাজঘরে ফেরেন জাভেদ। গুরবাজ ফেরেন দলের ষষ্ঠ উইকেট হিসেবে। শেষদিকে ৫৫ রানের ঝড়ো ইনিংস খেলে আফগানিস্তানকে লড়াকু ইনিংস এনে দেন রশিদ খান। ৯ উইকেটে ২৮৭ রান নিয়ে থামে আফগানদের ইনিংস।  

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২১
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa