ঢাকা, মঙ্গলবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০২ মার্চ ২০২১, ১৭ রজব ১৪৪২

ক্রিকেট

গল টেস্টে শ্রীলঙ্কাকে সহজেই হারাল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
গল টেস্টে শ্রীলঙ্কাকে সহজেই হারাল ইংল্যান্ড

সিরিজের প্রথম টেস্টে শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারিয়ে সহজেই জয় তুলে নিল ইংল্যান্ড। ৭৪ রানের মামুলি লক্ষ্যে ম্যাচের পঞ্চম ও শেষ দিন ইংলিশদের দরকার ছিল মাত্র ৩৬ রান।

যা এদিন কোনো উইকেট না হারিয়ে ৯.২ ওভারেই অনায়াসে জয় পেল সফরকারী দলটি।

সোমবার (১৮ জানুয়ারি) গল ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে চতুর্থ দিন শেষে ৩ উইকেট হারিয়ে ৩৮ রানে শেষ করা ইংল্যান্ড জনি বেয়ারস্টো (৩৫) ও ড্যান লরেন্সের (২১) অপরাজিত ব্যাটিংয়ে ৭৬ করে সহজ জয় পায়।

লঙ্কানরা নিজেদের দ্বিতীয় ইনিংসে ৩৫৯ রানে অলআউট হয়। ফলে সফরকারীদের লক্ষ্য দাঁড়ায় শুধু ৭৪ রান। আর তৃতীয় দিন ১৫৬ রানে ২ উইকেট হারিয়ে শেষ করা শ্রীলঙ্কান রোববার (১৭ জানুয়ারি) আরও ২০৩ রান যোগ করে অলআউট হয়। ৭৬ রানে অপরাজিত থাকা ওপেনার লাহিরু থিরিমান্নে টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন। তিনি শেষ পর্যন্ত ২৫১ বলে ১২টি চারের সাহায্যে ১১১ রান করে স্যাম কারেনের বলে আউট হন।

দারুণ ব্যাট করতে থাকা অ্যাঞ্জেলো ম্যাথিউস ৭১ রানে ফেরেন। জ্যাক লিচের বলে আউট হওয়ার আগে তিনি ২১৯ বলে ৪টি চারে নিজের ইনিংস সাজান। তবে দলের হয়ে অন্য কোনো ব্যাটসম্যান ইনিংস বড় করতে না পারায় ইংলিশদের ভালো লক্ষ্য দিতে পারেনি স্বাগতিকরা।

ইংলিশ বোলারদের মধ্যে সর্বোচ্চ ৫ উইকেট পান স্পিনার লিচ। এটি তার ক্যারিয়ারে দ্বিতীয়বার পাঁচ উইকেট দখল। এছাড়া ডম বেস ৩টি ও কারেন দুটি উইকেট পান।

৭৪ রানের জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে অবশ্য বাজে শুরু করে ইংল্যান্ড। দলীয় ১৪ রানেই তারা টপঅর্ডারের ৩ উইকেট হারায়। প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরিয়ান অধিনায়ক জো রুট ব্যক্তিগত এক রানে রান আউট হন।

লঙ্কান স্পিনার লাসিথ এম্বুলদেনিয়া ২টি উইকেট দখল করেছেন।

এর আগে শ্রীলঙ্কার প্রথম ইনিংসে ১৩৫ রানে জবাবে ইংল্যান্ড প্রথম ইনিংসে ৪২১ রান করেছিল।

অন্যবদ্য ডাবল সেঞ্চুরির সুবাদে ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন জো রুট।

আগামী ২২ জানুয়ারি একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১২০৯ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa