ঢাকা, বৃহস্পতিবার, ১৮ ফাল্গুন ১৪২৭, ০৪ মার্চ ২০২১, ১৯ রজব ১৪৪২

ক্রিকেট

টাইগারদের ওডিআই দল ঘোষণা, নতুন মুখ মেহেদি-মাহমুদ ও শরিফুল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২১
টাইগারদের ওডিআই দল ঘোষণা, নতুন মুখ মেহেদি-মাহমুদ ও শরিফুল

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য ১৮ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে নতুন মুখ হিসেবে সুযোগ পেয়েছেন অফ-স্পিনার মেহেদি হাসান, ফাস্ট বোলার হাসান মাহমুদ ও শরিফুল ইসলাম।

গত বছরের শুরুর দিকে জিম্বাবুয়ের বিপক্ষে খেলা সর্বশেষ সিরিজ থেকে বাদ পড়েছেন চার জন। ভবিষ্যৎ পরিকল্পনায় না থাকায় প্রাথমিক স্কোয়াডেই ছিলেন না মাশরাফি বিন মর্তুজা এছাড়াও বাদ পড়েছেন পেসার শফিউল ইসলাম।

আল-আমিন হোসেন, নাঈম শেখ প্রাথমিক স্কোয়াড থেকে বাদ পড়েছেন, তারা জিম্বাবুয়ের বিপক্ষে খেলেছিলেন। প্রাথমিক স্কোয়াড থেকে বাদ পড়েছেন নাসুম আহমেদ, ইয়াসির আলী রাব্বি, মোসাদ্দেক হোসেন। আর ইনিজুরির কারণে আগেই বাদ পড়েছেন পারভেজ হোসেন ইমন।

প্রত্যাশিত ভাবেই নিষেধাজ্ঞা শেষে দলে ফিরেছেন সাকিব আল হাসান। আর তিন বছর পর দলে ফিরেছেন পেসার তাসকিন আহমেদ। সর্বশেষ ২০১৭ সালে ওয়ানডেতে খেলেছিলেন তিনি। আর প্রথমবারের মতো দলে জায়গা পেয়েছেন স্পিন অলরাউন্ডার শেখ মেহেদি হাসান এবং পেসার হাসান মাহমুদ ও অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী শরিফুল ইসলাম।

আগামী ২০, ২২ ও ২৫ জানুয়ারি তিনটি ওয়ানডে অনুষ্ঠিত হবে। প্রথম দুটি মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ও শেষটি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে গড়াবে।

বাংলাদেশ দল: তামিম ইকবাল (অধিনায়ক), সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাশ, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদি হাসান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২১
এমএমএস/আরএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa