ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ডম বেসের ঘূর্ণিতে বেহাল দশা শ্রীলঙ্কার

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২১
ডম বেসের ঘূর্ণিতে বেহাল দশা শ্রীলঙ্কার ম্যাথিউসকে আউটের পর ইংলিশদের উদযাপন

সিরিজের প্রথম টেস্টের প্রথমদিন শুরু করা শ্রীলঙ্কাকে বেহাল অবস্থা করেছেন ডম বেস ও স্টুয়ার্ট ব্রড। এই দুই ইংলিশ বোলারের জাদুতে প্রথম ইনিংসে মাত্র ১৩৫ রানে গুটিয়ে গেছে লঙ্কানরা।

 

১০.১ ওভার বল করে ৩০ রান দিয়ে একাই ৫ উইকেট নিয়েছেন বেস। এই নিয়ে টেস্ট ক্যারিয়ারে দ্বিতীয়বার এক ইনিংসে ৫ উইকেট নেওয়ার ঘরে পা রাখলেন এই অফ-স্পিনার। ৩ উইকেট নিয়েছেন অভিজ্ঞ পেসার ব্রড। বাকি উইকেটটি জ্যাক লিচের।  

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচে বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) গলে টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে শ্রীলঙ্কা। ব্রডের জোড়া আঘাতে দলীয় ১৬ রানে টপ-অর্ডারের দুই উইকেট হারায় তারা। ওপেনার লাহিরু থিরিমান্নের (৪) পর বিদায় নেন কুশল মেন্ডিস (০)। এই নিয়ে টানা চার ইনিংসে ডাক নিয়ে সাজঘরে ফিরলেন লঙ্কান উইকেটরক্ষক-ব্যাটসম্যান মেন্ডিস।   

আরেক ওপেনার কুশল পেরারা (২০) ভালো শুরুর আভাস দিলেও বেশিক্ষণ টিকেননি। মাটি কামড়ে পড়ে থাকার চেষ্টা করেছিলেন দলে ফেরা অভিজ্ঞ অলরাউন্ডার অ্যাঞ্জলো ম্যাথিউস (২৭) এবং নিয়মিত অধিনায়ক দিমুথ করুনারত্নের পরিবর্তে দলের দায়িত্ব পাওয়া দিনেশ চান্দিমাল (২৮)। কিন্তু শেষ রক্ষা হয়নি।  

এই দুই ব্যাটসম্যানের বিদায়ের পরপর আসা-যাওয়ার মাঝে ছিলেন উইকেটরক্ষক নিরোশান দিকভেলা (১২), দাসুন শানাকা (২৩), ওয়ানিন্দু হাসারাঙ্গা (১৯), দিলরুয়ান পেরেরা (০) ও লাসিথ এম্বুলদেনিয়া (০)। অপরাজিত ছিলেন আশিথা ফার্নান্দো (০)। শ্রীলঙ্কার গুটিয়ে যায় ৪৬.১ ওভারে।  

এই প্রতিবেদন লেখা পর্যন্ত প্রথম ইনিংস শুরু করে ১ উইকেট হারিয়ে ১০ রান করেছে ইংল্যান্ড। এম্বুলদেনিয়া সাজঘরে ফিরিয়েছেন ওপেনার ডমিনিক সিবলিকে (৪)। ব্যাটিংয়ে আছেন ওপেনার জ্যাক ক্রলি (৫) ও জনি বেয়ারস্টো (০)।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২১
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।