ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পুকোভস্কির পরিবর্তে অস্ট্রেলিয়া দলে হ্যারিস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২১
পুকোভস্কির পরিবর্তে অস্ট্রেলিয়া দলে হ্যারিস

দুর্ভাগ্যক্রমে চোটের কারণে ভারতের বিপক্ষে সিরিজের শেষ টেস্টে নেই উইল পুকোভস্কি। তার পরিবর্তে মার্কাস হ্যারিসকে দলে নিয়েছে অস্ট্রেলিয়া।

সিরিজের শেষ টেস্টকে সামনে রেখে বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) ব্রিসবেনে ফিটনেস পরীক্ষা দেয় অজিরা। সেই টেস্টে ব্যর্থ হন পুকোভস্কি। সিডনি টেস্টের পঞ্চমদিনে কাঁধে চোট পান তিনি। চোট উদ্বিগ্নতা নিয়ে স্ক্যানও করেন।

শেষ টেস্টে পুকোভস্কির ছিটকে যাওয়া এবং হ্যারিসকে দলে নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন অধিনায়ক টিম পেইন। সিরিজে এবারই প্রথম দুই বিশেষজ্ঞ ওপেনার নিয়ে খেলবে স্বাগতিকরা। ডেভিড ওয়ার্নানেরর সঙ্গে ওপেনিংয়ে নামবেন হ্যারিস। চার টেস্ট সিরিজে এ নিয়ে তিনবার ওপেনিং জুটিতে পরিবর্তন আনছে অস্ট্রেলিয়া।

টিম পেইন বলেন, ‘উইল পুকোভস্কি আগামীকাল খেলবে না। সে আজ সকালে অনুশীলনের চেষ্টা করেছিল। তবে কৃতকার্য হয়নি। তাই সে আমাদের চিকিৎসকদের সঙ্গে কিছু কাজ করবে এবং আমি মনে করি, সে নিঃসন্দেহে এই টেস্ট মিস করবে। তার পরিবর্তে আসবে মার্কাস হ্যারিস। ’ 

সাদা পোশাকের ক্রিকেটে পুকোভস্কির অভিষেক হয় চলমান সিরিজের তৃতীয় টেস্টে। অভিষেকেই ফিফটি করেন তিনি। দুই ইনিংস মিলিয়ে করেন ৭২ রান।

ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়া সিরিজের শেষ টেস্ট খেলতে মাঠে নামবে শুক্রবার (১৫ জানুয়ারি) ভোরে, ব্রিসবেনে। তিন টেস্ট শেষে এখন পযর্ন্ত দুই দল সমতায় আছে ১-১ ব্যবধানে। ব্রিসবেন টেস্ট দিয়ে নিশ্চিত হবে সিরিজ জয়।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২১
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।