ঢাকা, সোমবার, ৫ মাঘ ১৪২৭, ১৮ জানুয়ারি ২০২১, ০৩ জমাদিউস সানি ১৪৪২

ক্রিকেট

দারুণ লড়াই করেছে ছেলেরা: সৌরভ গাঙ্গুলী

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২১
দারুণ লড়াই করেছে ছেলেরা: সৌরভ গাঙ্গুলী

ভারতীয় টেস্ট দলে চেতেশ্বর পূজারা, রবীচন্দ্রন অশ্বিন ও ঋষভ পন্থকে প্রায়ই সমালোচনায় পড়তে হয়। যেখানে বলা হয়ে থাকে পূজারার স্লো ব্যাটিং, অশ্বিনের বিদেশে উইকেট না পাওয়া, পন্থের উইকেটকিপিং ও ব্যাট হাতে ধারাবাহিকতার অভাব রয়েছে।

এ নিয়ে চলমান অস্ট্রেলিয়া সফরেও যথারীতি এই তিনজনকে কাঠগড়ায় দাঁড় করানো হয়। তবে এদের দৃঢ়তায় সিডনি টেস্টে নিশ্চিত পরাজয় থেকে বেঁচে গেছে ভারত।

স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন ওঠা পূজারা দুই ইনিংসে সংগ্রহ করেন যথাক্রমে ৫০ ও ৭৭ রান। পন্থ প্রথম ইনিংসে ৩৬ ও দ্বিতীয় ইনিংসে ৯৭ রান করেন। অশ্বিন বল হাতে ২টি উইকেট নেওয়া ছাড়াও দুই ইনিংসে যথাক্রমে ১০ ও অপরাজিত ৩৯ রান করেন। শেষ দিনে অশ্বিনের ১২৮ বলের ইনিংসই ভারতকে ম্যাচ বাঁচাতে সাহায্য করে। সিডনি টেস্টের পর বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেন, এবার অন্তত পূজারা, অশ্বিন ও পন্থের সমালোচনা বন্ধ হওয়া উচিত।

সদ্যই হৃদরোগ থেকে সুস্থ হয়ে ওঠা সৌরভ টুইট করেন লিখেন, 'আশা করি আমরা সবাই (ভারতীয়) ক্রিকেট দলে পূজারা, অশ্বিন ও পন্থের গুরুত্ব বুঝতে পেরেছি। শক্তিশালী বোলিংয়ের বিরুদ্ধে টেস্টে তিন নম্বরে ব্যাট করা সহজ নয়। প্রায় ৪০০ টেস্ট উইকেট এমনি এমনি আসে না। দারুণ লড়াই করেছে ছেলেরা। এবার সিরিজ জয়ের পালা। '

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa