ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বয়সের সেঞ্চুরি করা হলো না ম্যাকডোনাল্ডের

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২১
বয়সের সেঞ্চুরি করা হলো না ম্যাকডোনাল্ডের ব্যাট হাতে কলিন ম্যাকডোনাল্ড

প্রথম শ্রেণির ক্রিকেটে ২৪টি এবং অস্ট্রেলিয়ার হয়ে টেস্টে ৫টি সেঞ্চুরি করেছেন। ধীরে ধীরে বয়সের সেঞ্চুরির দিকেও এগিয়ে যাচ্ছিলেন কলিন ম্যাকডোনাল্ড।

 

কিন্তু ‘মৃত্যু’ নামক এক অখন্ডনীয় নিয়তি বোলারের হাতে এবার অবশেষে থামতে হলো সাবেক এই অজি টেস্ট ওপেনারকে। ৯২ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন ম্যাকডোনাল্ড। তিনি ১৯৫২ থেকে ১৯৬১ সালের মধ্যে ৪৭টি টেস্ট খেলেছেন।  

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিডনিতে অভিষেক হয় ম্যাকডোনাল্ডের। তিনি ছিলেন তার সময়ের সেরা ওপেনারদের একজন। টেস্ট ক্যারিয়ারে ৫ সেঞ্চুরির পাশাপাশি ১৭টি ফিফটি করেছেন ম্যাকডোনাল্ড। ১৯২টি প্রথম শ্রেণির ক্রিকেট খেলে করেছেন ২৪ সেঞ্চুরি।  

খেলোয়াড়ি জীবন শেষে, ম্যাকডোনাল্ড টেনিসে প্রশাসনিক দায়িত্ব এবং ক্রিকেট ধারাভাষ্যকার হিসেবে কাজ শুরু করেন।  

তার মৃত্যুতে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান আর্ল এডিংস বলেন, ‘ভিক্টোরিয়ান এবং অস্ট্রেলিয়ান ক্রিকেটে কলিন চিরদিন স্মরণীয় হয়ে থাকবেন। অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, ভারত, পাকিস্তান সফরে তিনি ফাস্ট বোলারদের বিপক্ষে অকুতোভয় ছিলেন এবং দক্ষতার সঙ্গে স্পিনারদের সামলাতেন। ’

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২১
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।