ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ভারতের বড় লক্ষ্যের পর জমে উঠেছে সিডনি টেস্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২১
ভারতের বড় লক্ষ্যের পর জমে উঠেছে সিডনি টেস্ট

সিডনি টেস্টের ভাগ্য নিয়ে এখনও কিছু বলা যাচ্ছে না। যদিও অস্ট্রেলিয়ার দিকেই বেশি ঝুলে রয়েছে।

তবে শেষ দিনে চমক দেখাতে পারে ভারতও।

সিরিজের তৃতীয় টেস্টের চতুর্থ দিন শেষে ভারত নিজেদের দ্বিতীয় ইনিংসে ২ উইকেট হারিয়ে ৯৮ রানে শেষ করেছে। যেখানে অজিরা দ্বিতীয় ইনিংসে ৩১২ রানে ৬ উইকেট হারিয়ে ইনিংস ঘোষণা করে। ফলে ভারতের সামনে লক্ষ্য দাঁড়ায় ৪০৭ রানের বিশাল স্কোর। আর পঞ্চম ও শেষ দিন জয়ের জন্য সফরকারীদের আরও ৩০৯ রান করতে হবে। স্বাগতিকদের দরকার ৮ উইকেট।

ভারতের হয়ে উদ্বোধনী জুটিতে ৭১ রান তোলেন দুই ওপেনার রোহিত শর্মা ও শুবমন গিল। ইনজুরির কারণে প্রথম দুই টেস্ট না খেলা রোহিত ৯৮ বলে ৫২ করে ফেরেন। আর প্রথম ইনিংসে হাফসেঞ্চুরির দেখা পাওয়া গিল ৩১ রানে বিদায় নেন। দিনের বাকিটা সময় অবশ্য আর উইকেট পড়তে দেননি চেতশ্বর পুজারা (৯) ও অধিনায়ক আজিঙ্কা রাহানে (৪)। মাটি কামড়ে ব্যাটিং করে অপরাজিত থাকেন তারা।

অস্ট্রেলিয়ার হয়ে জস হ্যাজেলউড ও প্যাট কামিন্স একটি করে উইকেট নেন।

এর আগে তৃতীয় দিন শেষে অস্ট্রেলিয়ার ইনিংসে অপরাজিত থাকা দুই ব্যাটসম্যান এদিন ফিফটি তুলে নেন। মার্নাস লাবুশানে ১১৮ বলে ৯টি চারে ৭৩ রানে নবদ্বীপ সাইনির বলে আউট হন। আর রবীচন্দ্রন অশ্বিনের বলে আউট হওয়ার আগে প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান স্টিভেন স্মিথ ৮১ রান করেন। তিনি ১৬৭ বলে ৮টি চার ও একটি ছক্কা হাঁকান।

শেষদিকে ক্যামেরন গ্রিন ও টিম পেইন জুটি দলকে ভালো সংগ্রহ এনে দেন। গ্রিন ১৩২ বলে ৮টি চার ও ৪টি ছক্কায় ৮৪ করে বিদায় নেন। আর অধিনায়ক পেইন ৫২ বলে ৩৯ করে অপরাজিত থাকেন।

ভারতীয় বোলারদের মধ্যে দুটি করে উইকেট নেন সাইনি ও অশ্বিন। আর একটি করে উইকেট পান জসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।