ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

স্কুল লেভেলের ক্রিকেট খেলছে পাকিস্তান: শোয়েব আখতার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২১
স্কুল লেভেলের ক্রিকেট খেলছে পাকিস্তান: শোয়েব আখতার শোয়েব আখতার/ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের মাটিতে সিরিজের প্রথম টেস্টের মতো দ্বিতীয় টেস্টেও পাত্তা পাচ্ছে না পাকিস্তান। এরইমধ্যে ম্যাচটির নিয়ন্ত্রণ নিজেদের হাতে তুলে নিয়েছে কিউইরা।

সবচেয়ে অবাক করা ব্যাপার হলো- যে সবুজ পিচে টিকে থাকতে রীতিমত হিমশিম খাচ্ছেন পাকিস্তানি ব্যাটসম্যানরা, সেই একই পিচে রানের পাহাড় গড়তে কোনো অসুবিধা হচ্ছে না স্বাগতিকদের।

ক্রাইস্টচার্চে নিজ দেশের সিনিয়র দলের এই লজ্জা কিছুতেই মানতে পারছেন না শোয়েব আখতার। সাবেক এই ফাস্ট বোলারের মতে, পাকিস্তানের বর্তমান দলটি স্কুল লেভেলের ক্রিকেট খেলছে। তিনি পাকিস্তান দলের টিম ম্যানেজমেন্টের দিকেও আঙুল তুলেছেন।

নিয়মিত অধিনায়ক বাবর আজমের অনুপস্থিতিতে ম্যাচের ১ম দিনে ২৯৭ রানেই গুটিয়ে যায় পাকিস্তান। কিন্তু একই পিচে নিজেদের প্রথম ইনিংসে ৬ উইকেট হারিয়ে ৬৫৯ রানের বিশাল সংগ্রহ গড়ে ইনিংস ঘোষণা করেছে নিউজিল্যান্ড। আরও একবার দুর্দান্ত ফর্মের নজির স্থাপন করে ডাবল সেঞ্চুরি তুলে নিয়েছেন স্বাগতিক অধিনায়ক কেন উইলিয়ামসন।  

নিউজিল্যান্ডের ব্যাটসম্যানদের তাণ্ডব ঠেকাতে পুরোপুরি ব্যর্থ পাকিস্তানের বোলাররা। আর এই সুযোগে সেঞ্চুরি তুলে নিয়েছেন হেনরি নিকোলস এবং ডেরিল মিচেল। পাকিস্তান ৬৪টি এক্সট্রা উপহার দিয়েছেন কিউইদের, এর মধ্যে ১৭টি ওয়াইড এবং ১২টি নো-বল। পাকিস্তানের ফিল্ডাররাও কম যান না। সম্মিলিতভাবে তারা ৭টি ক্যাচ মিস করেছেন।  

পরে ব্যাটিংয়ে নেমে ৮ রানেই ১ উইকেটও হারিয়ে বসেছে পাকিস্তান। কিউইদের আরেকবার ব্যাটিংয়ে নামতে বাধ্য করতেই এখনও সফরকারীদের আরও ৩৫৪ রান করতে হবে। এর আগে প্রথম টেস্টে ১০১ রানে হেরেছিল পাকিস্তান। এবারও তাদের জন্য বড় পরাজয় অপেক্ষা করছে তা একপ্রকার নিশ্চিত।

পাকিস্তান দলের এমন বাজে অবস্থা নিয়ে হতাশ শোয়েব আখতার সামাজিক যোগাযোগের মাধ্যমে এক ভিডিও বার্তায় বলেন, 'পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পলিসি দেখুন, তারা মাঝারি মানের খেলোয়াড়দের ডেকেই চলেছে। তারা মাঝারি মানের খেলোয়াড়দের খেলিয়েই যাচ্ছে। তারা মাঝারি মানের দল গঠন করছে এবং তাতে মাঝারি মানের ফলাফল আসছে। '

তিনি আরও বলেন, 'পাকিস্তান যখনই টেস্ট ম্যাচ খেলবে, তখনই সত্যটা প্রকাশ হয়ে যাবে। তারা স্কুল লেভেলের ক্রিকেট খেলছে। ম্যানেজমেন্ট তাদের স্কুল লেভেলের ক্রিকেটার বানাচ্ছে। এখন আবার বোর্ড ম্যানেজমেন্টে বদল আনার কথা ভাবছে। ঠিক আছে, কিন্তু আমরা কবে বদলাবো?'

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।