ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ফার্নান্দোর পর করুনারত্নের ব্যাটে স্বপ্ন দেখছে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৭ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২১
ফার্নান্দোর পর করুনারত্নের ব্যাটে স্বপ্ন দেখছে শ্রীলঙ্কা শট খেলার পথে করুনারত্নে

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেঞ্চুরিয়নে প্রথম টেস্টে ইনিংস ব্যবধানে হেরেছিল শ্রীলঙ্কা। জোহেনাসবার্গে দ্বিতীয় ও শেষ টেস্টেও প্রথম ইনিংস শুরু করে ব্যাটিং বিপর্যয়ে পড়ে স্বাগতিকরা।

 
 
এনরিখ নর্তশের বোলিং তোপে মাত্র ১৫৭ রানে গুটিয়ে যায় লঙ্কানরা। সফরকারীদের একই দশা দ্বিতীয় ইনিংসের শুরুতেও। তবে সেই চাপ সামাল দিয়ে দিমুথ করুনারত্নের ব্যাটে ভর করে ৫ রানের লিড নিয়ে দ্বিতীয় দিন শেষ করেছে তারা। ৪ উইকেটে ১৫০ রান নিয়ে তৃতীয় দিন শুরু করবে শ্রীলঙ্কা।

করুনারত্নে অপরাজিত আছেন ১১৬ বলে ৯১ রান করে। তার ইনিংসটি সাজানো ছিল ১৭ চারে। লঙ্কান অধিনায়ক-ওপেনারের সঙ্গে দিন শুরু করবেন আরেক অপরাজিত ব্যাটসম্যান ও উইকেটরক্ষক নিরোশান দিকভেলা (১৮)।  

এর আগে ১ উইকেটে ১৪৮ রান নিয়ে দিন শুরু করা প্রোটিয়াদের ৩০২ রানে বেধে ফেলতে সামনে থেকে নেতৃত্ব দেন বিশ্ব ফার্নান্দো। টেস্ট ক্যারিয়ারে প্রথমবার ৫ উইকেট নিয়েছেন এই লঙ্কান পেসার। ব্যক্তিগত ৪০ রান নিয়ে রসি ফার ডসেন এবং ৯২ রান নিয়ে ডিন এলগার দ্বিতীয় দিন শুরু করেন।  

তাদের এই জুটি ভাঙেন শানাকা। ডসেন আউট হন ৬৭ রানে। সতীর্থকে হারালেও সেঞ্চুরি উদযাপন করেন এলগার। প্রোটিয়া ওপনারের ১৬৩ বলে ১২২ রানের ইনিংসটি সাজানা ছিল ২২ চারে। এই দু’জনকে হারানোর পর দলের আর কেউ দাঁড়াতে পারেননি।

দুই টেস্টে ১-০ ব্যবধানে এগিয়ে আছে দক্ষিণ আফ্রিকা।  

বাংলাদেশ সময়: ২৩০৬ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।