ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

যুবা দল নিয়ে আলাদা পরিকল্পনা রয়েছে: নান্নু

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২১
যুবা দল নিয়ে আলাদা পরিকল্পনা রয়েছে: নান্নু মিনহাজুল আবেদিন নান্নু

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টেস্ট ও ওয়ানডের জন্য আলাদা দল ঘোষণা করেছে বোর্ড।

এই প্রাথমিক স্কোয়াডে ওয়ানডে দলে জায়গা পেয়েছেন বিশ্বকাপ জয়ী অনূর্ধ্ব-১৯ দলের দুই ক্রিকেটার। একজন হলেনপেসার শরিফুল ইসলাম ও ব্যাটসম্যান পারভেজ হোসেন ইমন। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছেন অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের নিয়ে আলাদাভাবে চিন্তা করা হচ্ছে।

সোমবার (০৪ জানুয়ারি) মিরপুরে দল ঘোষণার পর সাংবাদিকদের একথা জানান নান্নু। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে ভালো পারফর্ম করেছেন শরিফুল ও ইমন। সেজন্যই তাদের দলে নেওয়া হয়েছে। তবে অনূর্ধ্ব-১৯ দলের সব ক্রিকেটারদের নিয়ে সতর্ক নির্বাচকরা। দীর্ঘ পরিসর ও সীমিত পরিসরের ক্রিকেট নিয়ে আলাদা পরিকল্পনা রয়েছে তাদের। তাই এখনই জাতীয় দলে তাদের নিয়ে ভাবছে না বলে জানিয়েছে বিসিবির প্রধান নির্বাচক।

নান্নু বলেন, 'অবশ্যই ওদের হাইলি রেট করে। স্পেশালি এইচপিতে যে খেলোয়াড়রা আছে ওদেরকে কিন্তু আমরা যে জায়গায় চিন্তা ভাবনা করছিলাম লাল বল, সাদা বলে আলাদা ভাবে ওদেরকের গড়ে তোলার জন্য ঠিক ওভাবেই কিন্তু আমরা গড়ে তুলছি। কিছু খেলোয়াড় যথেষ্ট নজর কেড়েছে। একটু আমরা সময় দিতে চাচ্ছি, এখনই জাতীয় দলের জন্য বিবেচনা করছি না। আমার বিশ্বাস এই পাইপলাইন থেকে আমরা ভালো কিছু খেলোয়াড় পাব এবং সামনে আয়ারল্যান্ড আসছে। আয়ারল্যান্ড ‘এ’ টিম ,হাইপারফরম্যান্স ইউনিট। আমরা আশাকরি তখন কিছু খেলোয়াড়কে লাল বল সাদা বলে আলাদা ভাবে তৈরি করবো। '

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২১
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।