ঢাকা, শুক্রবার, ৩ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

ক্রিকেট

'দুর্বল' ক্যারিবীয় দল নিয়ে ভাবছেন না মুমিনুল

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২০
'দুর্বল' ক্যারিবীয় দল নিয়ে ভাবছেন না মুমিনুল

আগামী জানুয়ারিতে বাংলাদেশ সফরে আসছে ওয়েস্ট ইন্ডিজ জতীয় ক্রিকেট দল। সফরকে সামনে রেখে ১৫ সদস্যের টেস্ট ও ওয়ানডে দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট বোর্ড।

কিন্তু করোনা আতঙ্কে প্রথম সারির ১২ জন ক্যারিবীয় ক্রিকেটার নেই দলে।  

ওয়েস্ট ইন্ডিজের মূল দলের বড় বড় তারকারা বাংলাদেশ সফর থেকে সরে দাঁড়িয়েছেন। অথচ এই ক্রিকেটারদের অনেকেই সর্বশেষ আইপিএল এবং চলতি বিগ ব্যাশে খেলছেন। ফলে তাদের এমন সিদ্ধান্তে অবাক দেশের বহু ক্রিকেটভক্ত। কারণ প্রতিটি ম্যাচই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ও বিশ্বকাপ সুপার লিগের অংশ। তবে টাইগারদের টেস্ট অধিনায়ক মুমিনুল হক বিষয়টিকে পেশাদারিত্বের দৃষ্টিতেই দেখছেন।

বুধবার (৩০ ডিসেম্বর) সংবাদ মাধ্যমে এমনটাই জানিয়েছেন মুমিনুল। তিনি মনে করেন দল দেখে কোনো কিছু বিচার করা উচিৎ নয়। মাঠের পারফরম্যান্সটাই মূল বিষয়। তিনি আরও জানালেন, পূর্ণশক্তির দল আসলে যে পরিকল্পনা নিয়ে নামতে হতো, এই দলের বিপক্ষেও সেই একই পরিকল্পনা নিয়ে মাঠে নামবে টাইগাররা।

মুমিনুল বলেন, 'একটি বোর্ড কি দল পাঠাবে তা একান্তই তাদের ব্যাপার। আমার মনে হয় ওটা নিয়ে আমাদের ভাবনারও কিছু নেই, কথা বলারও যৌক্তিকতা নেই। তাছাড়া আমরা ওদের বিরুদ্ধে খেলতে নামবো দল দেখে নয়, আমরা খেলতে নাবমো আমাদের প্রক্রিয়া ও কৌশল নিয়ে। সেটা যে দলই হোক না কেন। ওদের আগের দল আসলে যেভাবে খেলতাম এই দলের বিপক্ষেও একইভাবে খেলব। ' 

টাইগারদের টেস্ট দলপতি মনে করেন, পেশাদার ক্রিকেটের কথা চিন্তা করলে সবসময়ই সব কিছুই গুরুত্বের সঙ্গে নেওয়া উচিত। তাই ওয়েস্ট ইন্ডিজ যেমন দল নিয়েই আসুক না কেন, টাইগারদের লক্ষ্য পরিকল্পনা অনুযায়ী ক্রিকেট খেলা।  

তিনি বলেন, 'আমরা আমাদের প্রক্রিয়া অবলম্বন করেই খেলব। একটি পেশাদার দল মূলত সেভাবেই খেলে। এভাবে ভাবার কোনো সুযোগ নেই যে ওই বোর্ড কেন এই দল পাঠালো। পেশাদাররা অন্তত তেমনটি ভাবে না। যে দলই আসুক না কেন, আপনাকে শতভগ দিয়েই খেলতে হবে। এর কোনো বিকল্প নেই। '

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) কাইরন পোলার্ড, জেসন হোল্ডার, শাই হোপ, শিমরন হেটমায়ার, নিকোলাস পুরান, ড্যারেন ব্রাভো, রোস্টন চেজ, শামারহ ব্রুকস, এভিন লুইস ও শেলডন কটরেলসহ ১২ জন ক্রিকেটারকে ছাড়াই দল ঘোষণা করে উইন্ডিজ। আগামী ১০ জানুয়ারি তাদের ছাড়াই ঢাকায় আসার কথা রয়েছে ক্যারিবীয় দলের।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa