ঢাকা, শনিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

ক্রিকেট

অবসর ভেঙে ফেরা হলো না যুবরাজের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২০
অবসর ভেঙে ফেরা হলো না যুবরাজের

যুবরাজ সিং আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন এক বছর পার হয়ে গেছে। অবশ্য আইপিএল এবং আরও কিছু ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগে দেখা গেছে ভারতের বিশ্বকাপজয়ী অলরাউন্ডারকে।

কিন্তু এরপর সবধরনের ক্রিকেটকেই বিদায় বলে দেন তিনি। তবে সম্প্রতি ফের একবার ভারতের ঘরোয়া ক্রিকেটে ফেরার প্রস্তুতি নিচ্ছিলেন তিনি। কিন্তু তাতে বাঁধ সাধলো খোদ ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।  

১০ই জানুয়ারি থেকে শুরু হবে সৈয়দ মোস্তাক আলি ট্রফি। এই টুর্নামেন্ট দিয়েই ঘরোয়া ক্রিকেটে ফেরার কথা ছিল যুবরাজের। এই আসরে নিজ রাজ্য পাঞ্জাবের হয়ে খেলার কথা ছিল ২০১১ বিশ্বকাপের ম্যান অফ দ্য সিরিজের। কিন্তু শেষ পর্যন্ত ভারতীয় ক্রিকেট বোর্ডের থেকে অনুমতি না পাওয়ায় ক্রিকেট মাঠে ফিরতে পারছেন না তিনি।

২০১৯ বিশ্বকাপ চলার সময়ই সবধরনের ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন যুবি। সেই বিশ্বকাপে দলে সুযোগ না পাওয়ায় এমন সিদ্ধান্ত নিয়েছিলেন বলে দাবি করেছিল ভারতীয় সংবাদমাধ্যমগুলো। অবসর নেওয়ার পর তাকে কানাডার গ্লোবাল টি-২০ লিগে খেলার অনুমতি দিয়েছিল বোর্ড। নিয়ম অনুযায়ী, ভারতীয় ক্রিকেটাররা সবধরনের ক্রিকেট থেকে অবসর নিলে তবেই বিদেশি লিগে খেলতে পারবেন।  

তবে সোমবার যুবরাজকে বাদ দিয়েই দল ঘোষণা করেছে পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন। এর আগে পাঞ্জাবের ৩০ জনের দলে তার নামও ছিল। পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশনের অনুরোধে সৈয়দ মোস্তাকে খেলার সিদ্ধান্ত নেন যুবরাজ। শুরু করে দিয়েছিলেন অনুশীলনও। তবে শেষপর্যন্ত ভাগ্য সহায় হল না তার।  

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa