ঢাকা, বুধবার, ২৬ শ্রাবণ ১৪২৯, ১০ আগস্ট ২০২২, ১১ মহররম ১৪৪৪

ক্রিকেট

করোনা আতঙ্কে হোল্ডার-পোলার্ডদের ছাড়াই উইন্ডিজের দল ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২০
করোনা আতঙ্কে হোল্ডার-পোলার্ডদের ছাড়াই উইন্ডিজের দল ঘোষণা সংগৃহীত ছবি

আগামী জানুয়ারিতে বাংলাদেশ সফরে আসছে ওয়েস্ট ইন্ডিজ জাতীয় ক্রিকেট দল। এই সিরিজ দিয়েই করোনার দীর্ঘ বিরতির পর আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে বাংলাদেশ।

আর এ সিরিজকে সামনে রেখে ১৫ সদস্যের টেস্ট ও ওয়ানডে দল ঘোষণা করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। তবে করোনার ভয়ে দলের সিনিয়র ক্রিকেটারদের ছাড়াই দল ঘোষণা করেছে উইন্ডিজ বোর্ড। সফর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন দেশটির ১২ ক্রিকেটার।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) দল ঘোষণা করেছে দেশটির ক্রিকেট বোর্ড।  

টেস্ট ও ওয়ানডে অধিনায়ক কাইরন পোলার্ড, জেসন হোল্ডার নেই দলে। শাই হোপ, শিমরন হেটমায়ার, নিকোলাস পুরান ড্যারেন ব্রাভো, রোস্টন চেজ, শামারহ ব্রুকস, এভিন লুইস ও শেলডন কটরেলরাও নিজেদের সরিয়ে নিয়েছেন। তাই পূর্ণ শক্তির ক্যারিবিয় দল আসছে না বাংলাদশে।

ফ্যাবিয়েন অ্যালেন ও শেন ডাওরিচ ব্যক্তিগত কারণে সফর থেকে নাম প্রত্যাহার করেছেন। এই সফরে টেস্টে অধিনায়কত্ব করবেন ক্রেইগ ব্রাথওয়েট। আর ওয়ানড দল নেতৃত্ব দেবেন জেসন মোহাম্মদ। মঙ্গলবার ওয়ানডে ও টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে দেশটির ক্রিকেট বোর্ড। এর আগের ২০০৯ সালে বোর্ডের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে বাংলাদেশের সঙ্গে দ্বিতীয় সারির দল নিয়ে সিরিজ খেলেছিল ক্যারিবিয়রা। এবার করোনা আতঙ্কে দ্বিতীয় সারির দল নিয়ে খেলবে ওয়েস্ট ইন্ডিজ।  

তিন ওয়ানডে ও দুইটি টেস্ট খেলতে আগামী ১০ জানুয়ারি ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে উইন্ডিজ দলের।

ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দল: ক্রেইগ ব্র্যাথওয়েইট (অধিনায়ক), জার্মেইন ব্ল্যাকউড (সহ-অধিনায়ক), এনক্রুমাহ বনার, জন ক্যাম্পবেল, রাখিম কর্নওয়াল, জশুয়া ডা সিলভা, শ্যানন গ্যাব্রিয়েল, ক্যাভেম হজ, আলজারি জোসেফ, কাইল মায়ার্স, শেন মোসেলে, ভিরাসামি পারমল, কেমার রোচ, রেমন রাইফার, জোমেল ওয়ারিকান

ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে দল: জেসন মোহাম্মদ (অধিনায়ক), সুনীল অ্যামব্রিস (সহ-অধিনায়ক), এনক্রুমাহ বনার, জশুয়া ডা সিলভা, জাহমার হ্যামিল্টন, চেমার হোল্ডার, আকিল হোসেন, আলজারি জোসেফ, কাইল মেয়ার্স, আন্ড্রে ম্যাকার্থি, ইয়র্ন ওটলে, রভম্যান পাওয়েল, রেমন রাইফার, রোমারিও শেফার্ড, হেইডেন ওয়ালশ জুনিয়র।

বাংলাদেশ সময়: ০০৫৫ ঘণ্টা, ডিসেম্বের ৩০, ২০২০
আরএআর/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa