ঢাকা, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

ক্রিকেট

বঙ্গবন্ধু টি-২০ টুর্নামেন্ট উদ্বোধন করলেন ওবায়দুল কাদের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২০
বঙ্গবন্ধু টি-২০ টুর্নামেন্ট উদ্বোধন করলেন ওবায়দুল কাদের ওবায়দুল কাদের ও মাশরাফি

নড়াইল: নড়াইলে ভার্চুয়াল মাধ্যমে বঙ্গবন্ধু টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন করলেন টুর্নামেন্টের প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। অনুষ্ঠানে ভার্চুয়াল মাধ্যমে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় মাহমুদুল্লাহ রিয়াদ।

 

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) সন্ধ্যা ৭টায় নড়াইল সরকারি বালক উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এ টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, জেলা প্রশাসক আনজুমান আরা, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বিশ্বাস, সাধারণ সম্পাদক মোঃ নিজাম উদ্দিন খান নিলু, নড়াইল-২ আসনের এমপি মাশরাফি বিন মুর্তজার বাবা গোলাম মুর্তজা স্বপন, টুর্নামেন্টের আর্থিক পৃষ্ঠপোষক ওয়ালটনের এক্সিকিউটিভ ডিরেক্টর ফিরোজ আলম, মিনা বাজারের পরিচালক কাজী ইনাম আহম্মেদ, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ইন্সপেক্টর বিদ্যুৎ বিহারী নাথ প্রমুখ।  

এ সময় ৫ দলের মালিকসহ হাজারও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য বুধবার (৩০ ডিসেম্বর) সকাল ১০টা থেকে নড়াইলের বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামে নড়াইল-২ আসনের এমপি জাতীয় ক্রিকেট দলের সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার ব্যবস্থাপনায় ৫ দলের বিজয় দিবস বঙ্গবন্ধু টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট-২০২০ শুরু হচ্ছে। প্রথমদিন মুখোমুখি হবে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন বনাম চারণ কবি বিজয় সরকার একাদশ।

প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের ভার্চুয়াল কনফারেন্সে বলেন, সুনামির মতো মাদক ছড়িয়ে পড়ছে। এই মাদক ও সাইবার অপরাধ থেকে সমাজকে বাঁচাতে খেলাধুলার কোনো বিকল্প নেই। তরুণ সমাজকে সুরক্ষা দিতে খেলাধুলার কোনো বিকল্প নেই। এই টুর্নামেন্ট তরুণদের প্রাণে নতুন উদ্যম তৈরি করবে। তিনি এই সুন্দর আয়োজনের জন্য নড়াইলের সুযোগ্য সন্তান মাশরাফিকে ধন্যবাদ জানান।

টুর্নামেন্টের উদ্বোধক জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় মাহমুদুল্লাহ রিয়াদ এই টুর্র্নামেন্টের সফলতা কামনা করে বলেন, এর মাধ্যমে নড়াইল অনেক দূরে এগিয়ে যাবে। তিনি বলেন, এই টুর্নামেন্টের জন্য মাশরাফি অনেক কষ্ট করেছেন।

ক্রিকেট তারকা মাশরাফি বিন মুর্তজা বলেন, খেলাধুলা না হলে কখনও খেলোয়াড় তৈরি হয়না। তাই এই টুর্নামেন্টের একটি উদ্দেশ্য হলো, খেলোয়াড় বের করে আনা। এছাড়া মোবাইল ফোন এবং মাদক সমাজকে ধ্বংস করছে। এর থেকে মুক্ত করতেও এই টুর্নামেন্টের উদ্দেশ্য। তিনি আরও বলেন, আমি খেলাধুলার মানুষ। সারাজীবন আমি খেলাধুলার সঙ্গে থাকব বলে জানান মাশরাফি।  

আয়োজক সূত্রে জানা গেছে, ৫টি দল টুর্নামেন্টে অংশগ্রহণ করছে। দলগুলো হলো নড়াইলের কৃতি সন্তান বীরশেষ্ঠ নূর মোহাম্মদ একাদশ, চিত্রশিল্পী এস.এম সুলতান একাদশ, একুশে পদকপ্রাপ্ত চারণ কবি বিজয় সরকার একাদশ, জারি সম্রাট মোসলেম উদ্দিন একাদশ এবং মাশরাফির হাতে গড়া নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন ক্রিকেট একাদশ।  

বিপিএল’র আদলে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। এ টুর্নামেন্টের আর্থিক পৃষ্টপোষকতায় রয়েছে ওয়ালটন ও মিনা বাজার।  

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa