ঢাকা, বুধবার, ২৬ শ্রাবণ ১৪২৯, ১০ আগস্ট ২০২২, ১১ মহররম ১৪৪৪

ক্রিকেট

৩০০ উইকেটের মাইলফলকে সাউদি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২০
৩০০ উইকেটের মাইলফলকে সাউদি ৩০০ উইকেটের মাইলফলকে পা রেখে সতীর্থদের সামনে থেকে মাঠ ছাড়ছেন সাউদি

নিউজিল্যান্ডের তৃতীয় বোলার হিসেবে টেস্টে ৩০০ উইকেটের মাইলফলকে পা রেখেছেন টিম সাউদি। কিউইদের মধ্যে কেবল তার ওপরে আছেন রিচার্ড হ্যাডলি (৪৩১) ও ড্যানিয়েল ভেট্টরি (৩৬১)।

বে ওভালে পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিনে হারিস সোহেলকে মিচেল স্যান্টনারের হাতে ক্যাচ বানিয়ে এই মাইলফলকে পা রাখেন সাউদি। এর আগে তিনি সাজঘরে ফেরান ওপেনার শান মাসুদকেও।

টেস্টে ৩৪তম বোলার হিসেবে এবং কিউই পেসারদের মধ্যে হ্যাডলির পরে ৩০০ উইকেট শিকারীর অভিজাত ঘরে পা রাখলেন সাউদি। সাদা পোশাকের ক্রিকেটে সর্বোচ্চ ৮০০ উইকেট নিয়ে সবার শীর্ষে শ্রীলঙ্কার স্পিন কিংবদন্তি মুত্তিয়া মুরালিধরন। পেসারদের সর্বোচ্চ ৬০০ উইকেট জেমস অ্যান্ডারসনের। ইংলিশ পেসার সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকায় আছেন চতুর্থ স্থানে।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) ২ উইকেট নিয়ে পাকিস্তানকে ব্যাকফুটে ঠেলে দিয়েছেন সাউদি। সফরকারীরা পিছিয়ে আছে ৩০২ রানে। প্রথম ইনিংসে ২৩৯ রানে অলআউট হয় পাকিস্তান। সেবারও ২ উইকেট নেন সাউদি। ৭৩ রানে ৩ উইকেট হারানো পাকিস্তান পঞ্চম বা শেষদিন শুরু করবে আগামীকাল।

এর আগে প্রথম ইনিংসে ৪৩১ করে নিউজিল্যান্ড। ৫ উইকেটে ১৮০ রান নিয়ে দ্বিতীয় ইনিংস ঘোষণা করা স্বাগতিকরা টার্গেট দেয় ৩৭৩ রানের।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২০
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa