ঢাকা, শুক্রবার, ৩ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

ক্রিকেট

বে ওভালে চালকের আসনে নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২০
বে ওভালে চালকের আসনে নিউজিল্যান্ড

নিউজিল্যান্ড ও পাকিস্তানের মধ্যকার সিরিজের প্রথম টেস্টে চালকের আসনে স্বাগতিকরা। বুধবার ম্যাচের শেষ দিনে পাকিস্তানকে জিততে হলে আরও ৩০২ রান করতে হবে।

তবে ম্যাচ নিজেদের করে নিতে কিউইদের দরকার ৭ উইকেট।

মাউন্ট মঙ্গানুইর বে ওভালে মঙ্গলবার (২৯ ডিসেম্বর) নিউজিল্যান্ড নিজেদের দ্বিতীয় ইনিংস ১৮০ রানে ৫ উইকেট হারিয়ে ঘোষণা করে। যেখানে পাকিস্তানের সামনে লক্ষ্য দাঁড়ায় ৩৭৩ রান। তবে জবাবে ব্যাট করতে নেমে দিন শেষে ৭১ রানে ৩ উইকেট হারিয়ে শেষ করেছে সফরকারীরা।

৩৭৩ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুটা বাজে করেছে পাকিস্তান। দলীয় শূন্য রানেই দুই ওপেনারকে হারায় তারা। টিম সাউদির বলে ফেরেন শান মাসুদ। আর আবিদ আলীকে প্যাভিলিয়নের পথ দেখান ট্রেন্ট বোল্ট। মাঝে ব্যক্তিগত ৯ রানে সাউদির দ্বিতীয় শিকার হয়ে ফেরেন হারিস সোহেল। তবে চতুর্থ উইকেট জুটিতে ৩৪ রানের অবিচ্ছিন্ন পার্টনারশিপ গড়ে মাঠ ছাড়েন আজহার আলী (৩৪) ও ফাওয়াদ আলম (২১)।

এর আগে দিনের শুরুতে নিজেদের দ্বিতীয় ইনিংসের সূচনা করে নিউজিল্যান্ড। যেখানে উদ্বোধনী জুটিতে ১১১ রানের মূল্যবান ইনিংস খেলেন দুই ওপেনার টম ল্যাঠাম ও টম ব্লান্ডেল। অবশ্য হাফসেঞ্চুরির পর দুজনেই মাঠ ছাড়েন। ব্লান্ডেল দলীয় সর্বোচ্চ ৬৪ রান করে মোহাম্মদ আব্বাসের বলে বোল্ড হন। আর ৫৩ রান করা ল্যাঠাম নাসিম শাহ’র শিকার হন। বাকিদের কেউ আর ইনিংস লম্বা করতে না পারলেও ১৮০ রানে ইনিংস ঘোষণা করে দলটি।

পাকিস্তান বোলারদের মধ্যে নাসিম সর্বোচ্চ ৩টি উইকেট নেন।

বাংলাদেশ সময়: ১২১১ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa