ঢাকা, শনিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

ক্রিকেট

অজিদের বিপক্ষে দাপুটে জয়ে সিরিজ সমতায় ভারত

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২০
অজিদের বিপক্ষে দাপুটে জয়ে সিরিজ সমতায় ভারত

অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় টেস্টে ৮ উইকেটের দাপুটে জয়ে সিরিজ সমতায় ফিরেছে ভারত। অজিদের দেওয়া মাত্র ৭০ রানের লক্ষ্য ২ উইকেট হারিয়ে অনায়াসে পার করে সফরকারীরা।

ফলে চার ম্যাচ সিরিজে ১-১ ব্যবধানে সমতায় রয়েছে দু’দল।

সংক্ষিপ্ত স্কোর
অস্ট্রেলিয়া: ১৯৫ ও ২০০
ভারত: ৩২৬ ও ৭০/২

মেলবোর্নে মঙ্গলবার (২৯ ডিসেম্বর) ম্যাচের চতুর্থ দিন অজিরা নিজেদের দ্বিতীয় ইনিংসে ২০০ রানে অলআউট হয়। যেখানে ভারতের লক্ষ্য দাঁড়ায় ৭০ রান। জবাবে ব্যাট করতে নেমে মায়াঙ্ক আগারওয়াল ও চেতশ্বর পুজারাকে হারিয়ে সহজ জয় তুলে নেয় নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিবিহীন ভারত। ওপেনার শুভমন গিল ৩৫ ও দলনেতা আজিঙ্কা রাহানে ২৭ রানে অপরাজিত থাকেন।

অজি বোলারদের মধ্যে মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স একটি করে উইকেট নেন।

এর আগে তৃতীয় দিন ১৩৩ রানে ৬ উইকেট হারিয়ে শেষ করা স্বাগতিকরা এদিন আর ৬৭ রান যোগ করে গুটিয়ে যায়। আগের দিনের অপরাজিত ক্যামেরন গ্রিন দলীয় সর্বোচ্চ ৪৫ রান করে মোহাম্মদ সিরাজের বলে আউট হন। ২২ রান করেন কামিন্স।

ভারতীয় বোলারদের মধ্যে সিরাজ সর্বোচ্চ ৩টি উইকেট দখল করেন। এছাড়া জসপ্রিত বুমরাহ, রবীচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা ২টি করে উইকেট ভাগ করে নেন।

প্রথম ইনিংসে সেঞ্চুরির সুবাদে ম্যাচ সেরা নির্বাচিত হন ভারতীয় অধিনায়ক রাহানে।

বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa