ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

উইন্ডিজের বিপক্ষে জৈব সুরক্ষা বলয় নিয়ে সতর্ক বিসিবি

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
উইন্ডিজের বিপক্ষে জৈব সুরক্ষা বলয় নিয়ে সতর্ক বিসিবি

করোনার এই সময়টাতে জৈব সুরক্ষা বলয় তৈরি করে টুর্নামেন্ট আয়োজন করছে আয়োজক দেশ। আইসিসির নির্দেশনা অনুযায়ী সতর্কতা মেনেই আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করা হচ্ছে।

বাংলাদেশ আন্তর্জাতিক ম্যাচ আয়োজন না করলেও দুটি ঘরোয়া টুর্নামেন্ট আয়োজন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে জৈব সুরক্ষা বলয় নিয়ে কিছু প্রশ্ন ছিল। কিন্তু এই ভুল থেকে শিক্ষা নিতে চায় বিসিবি।

সোমবার (২৮ ডিসেম্বর) মিরপুরে সাংবাদিকদের একথা জানান বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজে জৈব সুরক্ষা বলয় তৈরিতে কোনো ভুল করতে চায় না বিসিবি।

প্রধান নির্বাহী বলেন, 'আমরা সবসময় ভুল থেকে শিক্ষা গ্রহণ করি, তাই না? সারা দুনিয়াই যেহেতু প্রথমবার এরকম অভিজ্ঞতার মধ্য দিয়ে যাচ্ছে, সব কিছুতেই কিছু বিষয় থাকে, পরবর্তীতে সেগুলো কাটিয়ে ওঠা যায়। আমরা প্রথম যখন তিন দলের প্রতিযোগিতা করি, প্রেসিডেন্ট’স কাপ, তখন আমাদের কিছু সীমাবদ্ধতা ছিল। কিছু কার্যক্রমে উন্নতি করার ব্যাপার ছিল। সেভাবে কিন্তু পরবর্তী টুর্নামেন্ট আমরা করেছি। যে কারণে আমাদের বেশ ভালো একটা টিম গড়ে উঠেছে। '

তিনি আরও বলেন, 'এই বিষয়গুলো নিয়ে আমরা বেশ সচেতন এবং এগুলো নিয়ে কাজ করতে প্রস্তুত। আমরা মোটামুটি আত্মবিশ্বাসী যে এই সিরিজটা আমরা আয়োজন করতে যাচ্ছি, যার মাধ্যমে দেশে আন্তর্জাতিক ক্রিকেট ফিরে আসবে। আপনাদের সকলের সহযোগিতায় একটি সফল টুর্নামেন্ট হয়তো আমরা করতে পারব। '

ক্যারীবিয়দের বিপক্ষে সিরিজ দিয়েই করোনার বিরতির পর আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে বাংলাদেশ। জৈব সুরক্ষা বলয়ে দুটি ঘরোয়া টুর্নামেন্ট আয়োজন করলেও আন্তর্জাতিক সিরিজ আয়োজন কঠিন চ্যালেঞ্জ বিসিবির সামনে। তাই বিষয়টি বেশ গুরুত্ব দিয়েই দেখছে বিসিবি।

সুজন বলেন, 'আপনারা ইতোমধ্যে দেখেছেন যে আমরা খুব সফলভাবে দুটি টুর্নামেন্ট করেছি। সেখান থেকে আমাদের যেটা হয়েছে, একটা এক্সপার্টিজ গ্রুপ তৈরি হয়েছে। আমরা মোটামুটি জানি যে কোন জায়গায় আমাদের কঠোর হতে হবে, কোন জায়গাগুলোয় বেশি নজর রাখতে হবে। সেগুলো বিবেচনা করেই আমরা একটা সভা করেছি। আমরা সবাই বেশ আত্মবিশ্বাসী। যেহেতু আগেরগুলো ছিল ৩ দল এবং ৫ দলের প্রতিযোগিতা, এখন দুই দলের সিরিজটা আমাদের জন্য অনেক সহজ হবে, যদিও এটি আন্তর্জাতিক সিরিজ। আমরা চেষ্টা করব প্রোটোকলগুলো ঠিকভাবে পালন করার। '

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa