ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পারিশ্রমিকে কোহলির চেয়েও এগিয়ে বুমরাহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২০
পারিশ্রমিকে কোহলির চেয়েও এগিয়ে বুমরাহ বুমরাহ ও কোহলি/ছবি: সংগৃহীত

২০২০ সালে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল  বোর্ড (বিসিসিআই) থেকে নেওয়া পারিশ্রমিকে বিরাট কোহলিকে পেছনে ফেলে শীর্ষে উঠে গেছেন পেসার জসপ্রীত বুমরাহ।

বছরের শুরুতে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে এখন পর্যন্ত ১.৩৮ কোটি রুপি নিয়েছেন তিনি।

পেছনে পড়ে গেছেন অস্ট্রেলিয়ায় দ্বিতীয় টেস্টের আগে পিতৃত্বকালীন ছুটিতে যাওয়া কোহলি।

২০২০ সালে বুমরাহ জাতীয় দলের জার্সিতে খেলেছেন ৪টি টেস্ট, ৯টি ওয়ানডে এবং ৮টি টি-২০ ম্যাচ। বিসিসিআই বার্ষিক চুক্তি ছাড়াও ক্রিকেটারদের ম্যাচ ফি বাবদ প্রতিটি টেস্ট ম্যাচে ১৫ লাখ, ওয়ানডে ম্যাচে ৬ লাখ এবং টি-২০ ম্যাচে ৩ লাখ রুপি দেয়। এই ম্যাচ ফি বাবদ চলতি বছরে কোহলি রোজগার করেছেন ১ কোটি ২৯ লাখ রুপি।

এই তালিকায় তৃতীয় স্থানে রবীন্দ্র জাদেজা। চলতি বছরে ২টি টেস্ট, ৯টি ওয়ানডে এবং ৪টি টি-২০ ম্যাচ খেলেছেন তিনি। ম্যাচ ফি বাবদ তার আয় ৯৬ লাখ।

ভারতীয় দলের সহ-অধিনায়ক রোহিত শর্মা তালিকায় প্রথম পাঁচেও জায়গা পাননি। চলতি বছর চোটের জন্য অনেক ম্যাচ খেলেননি রোহিত। ম্যাচ ফি বাবদ তার আয় মাত্র ৩০ লাখ।

এই ম্যাচ ফি ছাড়াও এ প্লাস গ্রেডে থাকায় বার্ষিক চুক্তি বাবদ বোর্ডের থেকে ৭ কোটি রুপি করে পান কোহলি, রোহিত এবং বুমরাহ। জাদেজা 'এ' গ্রেডে থাকায় পান বার্ষিক ৫ কোটি।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।