ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

একদিনের ব্যবধানে মারা গেলেন দুই সাবেক ক্রিকেট সতীর্থ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২০
একদিনের ব্যবধানে মারা গেলেন দুই সাবেক ক্রিকেট সতীর্থ রবিন জ্যাকম্যান

সাবেক ইংলিশ ক্রিকেটার এবং ধারাভাষ্যকার রবিন জ্যাকম্যান আর নেই। শুক্রবার (২৫ ডিসেম্বর) ৭৫ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

 

২০১২ সালে জ্যাকম্যানের গলায় ক্যান্সার ধরা পড়ে। ভোকাল কর্ডস থেকে মারাত্মক টিউমার অপসারণের জন্য তার দু’বার অপারেশন করা হয়। দীর্ঘদিনের সারে সতীর্থ ইংলিশ ব্যাটসম্যান জন এডরিচের মৃত্যুর একদিন পরই বিদায় নিলেন জ্যাকম্যান।  

তার মৃত্যুতে আইসিসি এক বিবৃতিতে জানায়, ‘কিংবদন্তি ধারাভাষ্যকার এবং সাবেক ইংলিশ বোলার রবিন জ্যাকম্যানের মৃত্যুতে আমরা শোকাহত। তিনি ৭৫ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। এই কঠিন সময়ে তার পরিবার ও বন্ধুদের পাশে আছে ক্রিকেট বিশ্ব। ’

জ্যাকম্যানের জন্ম ভারতের সিমলায়। তবে তিনি ইংল্যান্ডের হয়ে ৪টি টেস্টে ও ১৫টি ওয়ানডে খেলে নিয়েছেন ৩৩ উইকেট। আন্তর্জাতিক ক্রিকেটে তার অভিষেক হয় ৩৬ বছর বয়সে। ১৬ মৌসুম প্রথম শ্রেণির ক্রিকেট খেলে ৩৯৯ ম্যাচে ২২.৮০ গড়ে ১৪০২ উইকেট নিয়েছেন জ্যাকম্যান। ব্যাট হাতে করেছেন ৫৬৮১ রান।  

অবসরের পর তিনি ব্রডকাস্টার হিসেবে কাজ শুরু করেন এবং দক্ষিণ আফ্রিকান ক্রিকেটে দীর্ঘদিন ভয়েস দেন।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।