ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৫ সেপ্টেম্বর ২০২২, ২৭ সফর ১৪৪৪

ক্রিকেট

ক্যারিয়ার সেরা র‌্যাংকিংয়ে সেইফার্ট-সাউদি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২০
ক্যারিয়ার সেরা র‌্যাংকিংয়ে সেইফার্ট-সাউদি সাউদি-সেইফার্ট

আইসিসি টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে ক্যারিয়ার সেরা স্থান অর্জন করেছেন টিম সেইফার্ট ও টিম সাউদি। এই দুই তারকার অনবদ্য পারফরম্যান্সে ঘরের মাটিতে টি-টোয়েন্টিতে পাকিস্তানকে ২-১ ব্যবধানে হারায় নিউজিল্যান্ড।

ব্যাটসম্যানদের মধ্যে ২৪ ধাপ এগিয়ে ৯ম স্থান দখল করেছেন সেইফার্ট। অন্যদিকে বোলারদের তালিকায় ৬ ধাপ এগিয়ে সপ্তম স্থানে বসেছেন সাউদি।

পাকিস্তানের বিপক্ষে সিরিজের তিন ম্যাচে ওপেনিংয়ে নামেন সেইফার্ট। সিরিজের সর্বোচ্চ ১৭৬ রান করেছেন তিনি। যার মধ্যে হ্যামিল্টনে দ্বিতীয় ম্যাচে খেলেছেন অপরাজিত ৮৪ রানের ঝকঝকে ইনিংস। প্লেয়ার অব দ্য সিরিজ হওয়া সেইফার্ট গত বছর আগস্টে প্রকাশিত র‌্যাংকিংয়ে ৩২তম স্থানে ছিলেন।

দুই ম্যাচ খেললেও পাকিস্তানের বিপক্ষে সিরিজে সর্বোচ্চ উইকেটশিকারী ছিলেন সাউদি। ৫.৭৫ ইকোনোমি রেটে নেন ৬ উইকেট। যার মধ্যে হ্যামিল্টনে পাকিস্তানকে ১৬৩ রানে বেঁধে ফেলার ম্যাচটিতে ২১ রানে ৪ উইকেট নেন তিনি। ম্যাচটি ৯ উইকেট হাতে রেখে জিতে কিউইরা।

সিরিজ হারলেও পাকিস্তানের মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ রিজওয়ান, ফাহিম আশরাফ, শাহীন আফ্রিদি, হারিস রউফের পারফরম্যান্স ছিল নজরকাড়া। র‌্যাংকিংয়েও উন্নতি হয়েছে তাদের। কিউইদের বিপক্ষে সিরিজে দলের হয়ে সর্বোচ্চ ১৪০ রান করেছেন হাফিজ। যার মধ্যে দ্বিতীয় ম্যাচে ক্যারিয়ার সেরা অপরাজিত ৯৯ রানের ইনিংস খেলেন তিনি। র‌্যাংকিংয়ে ১৪ ধাপ এগিয়ে তিনি ৩৩তম স্থানে উঠে এসেছেন।

সিরিজে রিজওয়ান করেছেন ১২৮ রান। শেষ ম্যাচে তার ৮৯ রানের ওপর ভর করে হোয়াইটওয়াশ এড়ায় পাকিস্তান। তিনিও বড় লাফ দিয়েছেন। ১৫২ ধাপ এগিয়ে ১৫৮তম স্থানে বসেছেন রিজওয়ান।

পাকিস্তানি বোলারদের মধ্যে আশরাফ ২২ এগিয়ে বসেছেন ১৩তম স্থানে। আফ্রিদি ১১ ধাপ এগিয়ে ওঠে এসেছেন ১৬তম স্থানে এবং সিরিজে পাকিস্তানের সর্বোচ্চ ৫ উইকেটশিকারি রউফ ৬৭তম স্থানে বসেছেন ৪২ ধাপ এগিয়ে।

ডেভিড মালান, রশিদ খান ও মোহাম্মদ নবী সদ্য প্রকাশিত টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে ব্যাটসম্যান, বোলার ও অলরাউন্ডাদের মধ্যে শীর্ষস্থান ধরে রেখেছেন।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২০
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa