ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৫ সেপ্টেম্বর ২০২২, ২৭ সফর ১৪৪৪

ক্রিকেট

বাবর-ইমামের পর এবার ছিটকে গেলেন শাদাব

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২০
বাবর-ইমামের পর এবার ছিটকে গেলেন শাদাব শাদাব খান

উরুতে চোট পেয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট থেকে ছিটকে গেছেন পাকিস্তানি অলরাউন্ডার শাদাব খান। তার পরিবর্তে স্কোয়াডে রাখা হয়েছে বাঁ-হাতি স্পিনার জাফর গোহারকে।

 

কিউইদের বিপক্ষে নেপিয়ারে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে চোট পান পান ২২ বছর বয়সী তারকা। পিসিবি এক বিবৃতিতে জানায়, ‘বৃহস্পতিবার শাদাবের এমআরআই স্ক্যান করা হবে। জাফর হ্যামিল্টন থেকে টেস্ট স্কোয়াডে যোগ দেবে। ’ 

শাদাব খান ছাড়াও পাকিস্তান প্রথম টেস্টে পাচ্ছে বাবর আজম ও ইমাম-উল-হককে। ডানহাতের বুড়ো আঙুলে চোট পেয়েছেন বাবর। অন্যদিকে গত সপ্তাহে কুইন্সটাউনে অনুশীলনের সময় বামহাতের বুড়ো আঙুলে চোট পান ইমাম। চোটের কারণে এখনও নেটে ফিরেননি এই দুই তারকা। দলের মেডিক্যাল স্টাফরা নিবিড়ভাবে তাদের উন্নতি পর্যবেক্ষণ করছেন।  

প্রথম শ্রেণির ক্রিকেট কায়েদ-ই-আজম ট্রফিতে ২০১৯/২০ মৌসুমে ৩৮ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেটশিকারীর তালিকায় তৃতীয় স্থানে ছিলেন গোহার। তার মধ্যে পাঁচবার ৪ উইকেট এবং সেন্ট্রাল পাঞ্জাবের বিপক্ষে একবার ৫ উইকেট নেন তিনি। ৩৯টি প্রথম শ্রেণির ক্রিকেট খেলে ১৪৪ উইকেট নিয়েছেন গোহার। তার মধ্যে এক ইনিংসে ছয়বার ৫ উইকেট এবং দু’বার ১০ উইকেট নিয়েছেন।  

স্কোয়াড: মোহাম্মদ রিজওয়ান (প্রথম টেস্টের জন্য অধিনায়ক), আবিদ আলী, আজহার আলী, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হারিস সোহেল, ইমরান বাট, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ, সরফরাজ আহমেদ, শাহীন আফ্রিদি, শান মাসুদ, সোহেল খান, ইয়াসির শাহ এবং জাফর গোহার।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa