ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

হাফিজের চেষ্টাকে ম্লান করে সিরিজ জিতল নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২০
হাফিজের চেষ্টাকে ম্লান করে সিরিজ জিতল নিউজিল্যান্ড টিম সেইফার্ট ও কেন উইলিয়ামসনের দারুণ ইনিংসে ভর করে দাপুটে জয় তুলে নিয়েছে স্বাগতিকরা।

মোহাম্মদ হাফিজের অসাধারণ ব্যাটিংকে ম্লান করে সিরিজ নিজেদের করে নিল নিউজিল্যান্ড। চলমান তিন ম্যাচ টি-টোয়েন্টির সিরিজের দ্বিতীয়টিতে টিম সেইফার্ট ও কেন উইলিয়ামসনের দারুণ ইনিংসে ভর করে পাকিস্তানের বিপক্ষে ৯ উইকেটের দাপুটে জয় তুলে নিয়েছে স্বাগতিকরা।

রোববার (২০ ডিসেম্বর) হ্যামিল্টনে প্রথমে ব্যাট করা পাকিস্তান হাফিজের ৯৯ রানের অপরাজিত ইনিংসে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৬৩ রান সংগ্রহ করে। জবাবে দারুণ ব্যাটিং দক্ষতায় এক উইকেট হারিয়ে ও ইনিংসের ৪ বল বাকি থাকতে জয় পায় নিউজিল্যান্ড।

১৬৪ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে ৩.৩ ওভারে ৩৫ রান তোলেন দুই ওপেনার মার্টিন গাপটিল ও সেইফার্ট। ১১ বলে ২১ রান করা গাপটিল ফাহিম আশরাফের শিকার হয়ে মাঠ ছাড়েন। তবে এরপর পাকিস্তানি বোলারদের হতাশার গল্প ছাড়া আর কিছুই ছিল না।

দ্বিতীয় উইকেট জুটিতে সেইফার্ট ও অধিনায়ক উইলিয়ামসন ৯৭ বলে ১২৯ রানের অসাধারণ পার্টনারশিপ গড়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান। সেইফার্ট ৬৩ বলে ৮টি চার ও ৩টি ছক্কায় ৮৪ রানে অপরাজিত থাকেন। আর দলকে সামনের থেকে নেতৃত্ব দেওয়া উইলিয়ামসন ৪২ বলে ৫৭ রানের হার না মানা ইনিংস খেলেন। তার ইনিংসে ৮টি চার ও একটি ছক্কা ছিল।

টস জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে টিম সাউদি ও অন্য কিউই বোলারদের তোপে আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত থাকেন পাকিস্তানি ব্যাটসম্যানরা। তবে একমাত্র ব্যতিক্রম ছিলেন অভিজ্ঞ হাফিজ। প্রায় একাই লড়াই করে ইনিংসের শেষ বলে ছক্কা হাঁকিয়ে ৯৯ রানে অপরাজিত থাকেন। ৫৭ বলের ইনিংস খেলে ১০ চার ও ৫টি ছক্কা হাঁকান তিনি। এছাড়া দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ২০ বলে ২২ রান করেন ওপেনার মোহাম্মদ রিজওয়ান।

কিউই বোলারদের মধ্যে সাউদি ৪ ওভারে ২১ রানের বিনিময়ে ৪টি উইকেট দখল করেন। আর জেমস নিশাম ও ইশ সোধি একটি করে উইকেট ভাগ করে নেন।

ম্যাচ সেরা হয়েছে টিম সেইফার্ট।

আগামী ২২ ডিসেম্বর নেপিয়ারে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa