ঢাকা, মঙ্গলবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

ম্যাচ সেরা মাহমুদউল্লাহ, টুর্নামেন্ট সেরা মোস্তাফিজ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২০
ম্যাচ সেরা মাহমুদউল্লাহ, টুর্নামেন্ট সেরা মোস্তাফিজ ম্যাচ সেরার পুরস্কার হাতে মাহমুদউল্লাহ, টুর্নামেন্ট সেরার পুরস্কার হাতে মোস্তাফিজ/ছবি: শোয়েব মিথুন

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ শুরুর আগে কাগজে-কলমে শক্তিশালী দল ছিল জেমকন খুলনা। তবে লিগ পর্ব শেষে তাদের পারফম্যান্স নিয়ে তেমন আশাবাদী ছিলেন না অনেকেই।

তবে প্লে-অফ পর্বে ঠিকই মাঠে দেখিয়ে দিয়েছে মাহমুদউল্লাহর দল। শুক্রবার (১৮ ডিসেম্বর) ফাইনালে গাজী গ্রুপ চট্টগ্রামকে ৫ রানে হারিয়ে শিরোপাও জিতেছে খুলনা।  

খুলনা ঘরে শিরোপা গেলেও টুর্নামেন্ট সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন চট্টগ্রামের পেসার মোস্তাফিজুর রহমান। চট্টগ্রামের এই বাঁহাতি পেসার সর্বোচ্চ ২২টি উইকেট নিয়েছেন। দারুণ বোলিংয়ে মাঠ কাপিয়েছেন তিনি। তার বোলিং গড় ১১.৪ এবং ইকোনমি রেট ৬.২৫। ফলে টুর্নামেন্টের সেরা বোলারের পুরস্কারটাও জিতে নিয়েছেন জাতীয় দলের এই বাঁহাতি পেসার।

ফাইনালের ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন খুলনার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ৪৮ বলে অপরাজিত ৭০ রানের ইনিংস খেলেছেন তিনি। মূলত তার অধিনায়কোচিত ইনিংসে ভর করেই ফাইনালে জয় ছিনিয়ে নিয়েছে খুলনা। আর টুর্নামেন্টের সেরা ব্যাটসম্যান নির্বাচিত হয়েছেন চটগ্রামের ওপেনার লিটন দাস। ৪৯.১২ গড়ে লিটনের ব্যাট থেকে এসেছে ৩৯৩ রান।

এছাড়া বিশেষ পারফরম্যান্সের জন্য পুরস্কার পেয়েছেন নাজমুল হোসেন শান্ত, পারভেজ হোসেন ইমন, শরিফুল ইসলাম এবং রবিউল ইসলাম রবি।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa