ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

অশ্বিন-বুমরাহর দুর্দান্ত বোলিং, চালকের আসনে ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২০
অশ্বিন-বুমরাহর দুর্দান্ত বোলিং, চালকের আসনে ভারত

স্পিনার রবীচন্দ্রন অশ্বিন ও পেসারদের দুর্দান্ত বোলিংয়ে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসের দৌড় ১৯১ রানেই থামিয়ে দিয়েছে ভারত। অবশ্য শেষ বেলায় নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে সফরকারী দল ৯ রান তুলতেই ওপেনার পৃথ্বী শ'র উইকেট হারিয়েছে।

তারপরও দিনটা কোহলিদের। কারণ এখনও ৬২ রানের লিড আছে তাদের হাতে।  

অ্যাডিলেডে সিরিজের প্রথম টেস্টের (দিবারাত্রির টেস্ট)দ্বিতীয় দিনের শুরুটা অবশ্য ভালো হয়নি ভারতের। ৬ উইকেটে ২৩৩ রান নিয়ে ব্যাটিং করতে নামা ভারত আজ টিকতে পেরেছে মাত্র ২৫ বল। এরমধ্যে ১১ রান তুলতেই বাকি ৪ উইকেট হারিয়ে বসে কোহলিবাহিনী। শেষ পর্যন্ত ২৪৪ রানে শেষ হয় ভারতের প্রথম ইনিংস।  

তবে জবাব দিতে নামা অস্ট্রেলিয়ার অবস্থা আরও সঙ্গিন। ১৬ রানে ওপেনার ম্যাথু ওয়েড বিদায় নেওয়ার পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে স্বাগতিকরা। মাঝে মার্নাস লাবুশানের ৪৭ আর শেষদিকে টিম পেইনের অপরাজিত ৭৩ রানের ইনিংস ছাড়া বলার মতো রান পাননি আর কোনো অজি ব্যাটসম্যান। অধিনায়ক পেইন তার ইনিংসটি সাজিয়েছেন ১০টি চারে। তবে অজিদের ইনিংস আরও আগেই থেমে যেত যদি ভারতীয় ফিল্ডাররা বেশকিছু ক্যাচ মিস না করতেন।  

বল হাতে অশ্বিন একাই নিয়েছেন ৪ উইকেট। ৩ উইকেট গেছে উমেশ যাদবের দখলে। ২ উইকেট ঝুলিতে পুরেছেন বুমরাহ।

এর আগের দিন ব্যাট করতে নেমে শুরুতেই পৃথ্বী শ আর মায়াঙ্ক আগারওয়ালের উইকেট হারানোর পর বিরাট কোহলির ব্যাটে ভর করে ৩ উইকেট হারিয়ে ১৮৮ রান তুলে ফেলেছিল ভারত। কিন্তু ১৮০ বলে ৭৪ রান করা ভারতীয় অধিনায়ক রান আউটের খাঁড়ায় পড়ে বিদায় নিলে ইনিংসে ধস নামে। নিজেদের প্রথম ইনিংসে শেষ ৫৬ রান তুলতেই ৭ উইকেট হারায় সফরকারীরা। কোহলির পাশাপাশি পূজারার ৪৩ আর রাহানের ৪২ রান ছাড়া আর কেউ সেভাবে দাঁড়াতেই পারেননি।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa