ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

অভিষেকেই নিউজিল্যান্ডকে জেতালেন ডাফি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২০
অভিষেকেই নিউজিল্যান্ডকে জেতালেন ডাফি ডাফি ও কুগেলেইন মিলে নিয়েছেন পাকিস্তানের ৭ উইকেট

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেকেই জাত নিয়েছেন জ্যাকব ডাফি। এই ডানহাতি পেসারের তোপে এবং ওপেনার টিম সেইফার্টের ফিফটিতে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড।

 

মিসবাহ-উল-হকের শিষ্যদের দেওয়া ১৫৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৮.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৬ রান করে জয় তুলে নেয় কিউইরা। এর আগে টসে জিতে ব্যাটিংয়ে নেমে ৯ উইকেটে ১৫৩ রান করে মিসবাহ-উল-হকের দল।  

শুক্রবার (১৮ ডিসেম্বর) অকল্যান্ডের ইডেন পার্কে তিন টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে পাকিস্তান। স্কোরবোর্ডে ২০ রান জমা হতেই ডাফির তোপে টপ-অর্ডারের ৪ উইকেট হারিয়ে ফেরে তারা। সেখান থেকে দলকে তিন অঙ্কের ঘরে পৌঁছে দেন অধিনায়ক শাদাব খান (৪২)। এছাড়া ইমাদ ওয়াসিম (১৯) ও ফাহিম আশরাফের (৩১) ব্যাটে ভর করে লড়াকু ইনিংস পায় পাকিস্তান।  

ম্যাচ সেরা হওয়া ডাফি ৪ ওভারে ৩৩ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট। এছাড়া ৩ উইকেট নিয়েছেন স্কট কুগেলেইন।  

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে দুই উইকেট হারায় নিউজিল্যান্ড। তবে ওপেনার সেইফার্ট দলকে ঠিকই জয়ের পথে রাখেন। গ্লেন ফিলিপস (২৩) ও মার্ক চাপম্যানের (৩৪) সঙ্গে ছোট ছোট জুড়ি গড়ে ফিফটি তুলে নেন তিনি। চতুর্থ উইকেট হিসেবে সাজঘরে ফেরার আগে ৪৩ বলে ৬ চার ও ১ ছয়ে ৫৭ রান করেন এই উইকেটরক্ষক।  

শেষদিকে দুই অপরাজিত ব্যাটসম্যান জিমি নিশামের ১০ বলে ১৫ এবং অধিনায়ক মিচেল স্যান্টনারের ৮ বলে ১২ রানে ভর করে জয় তুলে নেয় কিউইরা।  

পাকিস্তানের হয়ে ৪ ওভারে ২৯ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন হারিস রউফ। ২ উইকেট নিয়েছেন শাহীন আফ্রিদি।  

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২০
ইউবি  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa