ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

এবার নেপালের কোচ হলেন ডেভ হোয়াটমোর

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২০
এবার নেপালের কোচ হলেন ডেভ হোয়াটমোর ডেভ হোয়াটমোর

নেপালের প্রধান কোচ হয়েছেন ডেভ হোয়াটমোর। বৃহস্পতিবার (১৭) এমন ঘোষণা দিয়েছে এশিয়ান দেশটি।

ভারতে হতে যাওয়া ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জনে ব্যর্থ হওয়ার পর এবং অস্ট্রেলিয়ায় হতে যাওয়া ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাছাইপর্ব পেরোনোর প্রেক্ষাপটে হোয়াটমোরকে প্রধান কোচ হিসেবে নিযুক্ত করেছে নেপাল।  

অভিজ্ঞ এই কোচ এর আগে শ্রীলঙ্কা, বাংলাদেশ, পাকিস্তান এবং জিম্বাবুয়ের কোচ হিসেবে দায়িত্ব পালন করেন। ঘটনাক্রমে, গত বছর ফেব্রুয়ারিতে ঊমেশ প্যাটেল দায়িত্ব ছাড়ার পর থেকে নেপালের প্রধান কোচের পদটি খালি ছিল।  

হোয়াটমোরকে নিয়োগ দেওয়ার বিষয়ে এক প্রেস বিজ্ঞপ্তিতে নেপাল ক্রিকেট অ্যাসোসিয়েশেন জানায়, ‘ডেভ চূড়ান্তভাবে নতুন চ্যালেঞ্জ নিতে আগ্রহী। তিনি দৃঢ়ভাবে বিশ্বাস করেন নেপালে দারুণ প্রতিভাবান ক্রিকেটার আছে এবং আন্তর্জাতিক ক্রিকেটে দেশের উজ্জ্বল ভবিষ্যৎ রয়েছে। নেপাল খুব সুন্দর দেশ এবং ডেভ নেপালে তরুণ প্রতিভাবানদের নিয়ে চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। ’ 

হোয়াটমোরের অধীনে ১৯৯৬ সালে প্রথমবার ওয়ানডে বিশ্বকাপ জিতে শ্রীলঙ্কা। তার সময়ে ২০০৭ বিশ্বকাপে সুপার এইটে জায়গা করে নেয় বাংলাদেশ। এছাড়াও তিনি দুই মৌসুমের জন্য কলকাতা নাইট রাইডার্সের কোচ ছিলেন। ২০১৮-১৯ মৌসুমে কেরালা প্রথমবার রঞ্জি ট্রফিতে সেমিফাইনাল খেলে হোয়াটমোরের অধীনে।

বাংলাদেশ সময়: ১১৫১ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa