ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

মাহমুদউল্লাহর চোখ মাশরাফির অভিজ্ঞতায়

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২০
মাহমুদউল্লাহর চোখ মাশরাফির অভিজ্ঞতায়

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ ফাইনালে শুক্রবার (১৮ ডিসেম্বর) গাজী গ্রুপ চট্টগ্রামের মুখোমুখি হবে জেমকন খুলনা। অভিজ্ঞনির্ভর দল গড়ে ফাইনালে উঠেছে মাহমুদউল্লাহ রিয়াদের খুলান।

এই দলেই রয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) অধিনায়ক হিসেবে চারবার শিরোপা জেতা অভিজ্ঞ ও দেশের সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তাই ফাইনালে খুলনার অধিনায়ক মাহমুদউল্লাহ চান মাশরাফির এই অভিজ্ঞতাকে কাজে লাগাতে।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) ম্যাচের আগের দিন সাংবাদিকদের একথা জানিয়েছেন মাহমুদউল্লাহ। টুর্নামেন্টের শেষের দিকে মাশরাফিকে দলে পাওয়ার দলের মধ্যে ইতিবাচক প্রভাব পড়েছে। মাশরাফির এই অভিজ্ঞতাকে পুঁজি করেই ফাইনাল জিততে চান খুলনার অধিনায়ক।

মাহমুদউল্লাহ বলেন, 'কোনো সন্দেহ নেই, মাশরাফি ভাইয়ের অন্তর্ভুক্তি খুবই ইতিবাচক একটা দিক আমাদের দলের জন্য। ড্রেসিংরুম এবং বাইরেও আমরা যখন আলাপ আলোচনা করি, কারণ সে অনেক অভিজ্ঞ। ওনার অভিজ্ঞতার কিছুটা আমরা যদি ভাগাভাগি করতে পারি এমনকি আমার জন্যও অনেকটা সহায়ক হয়। '

তিনি আরও বলেন, 'এই কারণে আমি সবসময় মাশরাফি ভাইয়েরে সঙ্গে কথা বলি, অনেক আইডিয়া নেয়ার চেষ্টা করি। কারণ সে অন্যতম শুধু অন্যতম নয় সে আমাদের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে বেশি সফল অধিনায়ক। চারটা বিপিএল ট্রফি ওনার অধীনে, চারটা ফাইনাল খেলেছেন। ওনার অভিজ্ঞতা অবশ্যই বিবেচ্য। যেটা আমাদের দলের জন্য অনেক লাভবান। সো এটার জন্য আমরা ভাগ্যবান। '

অন্যদিকে পুরো টুর্নামেন্টে জুড়েই ভালো ক্রিকেট খেলেছে চট্টগ্রাম। লিটন, সৌম্য, মোস্তাফিজ, শরিফুলদের পারফম্যান্সের জোড়েই ফাইনালে মিঠুনের দল। দলের কোচ মোহাম্মদ সালাউদ্দিন মনে করেন ফাইনালের চাপটা সহজেই নিতে পারলেই ভালো করা সম্ভব। আগের ম্যাচের ফলাফল ফাইনালে ম্যচের ফলাফল গড়ে দিতে পারবে না। তাই ফাইনালের চাপটাই জয় করতে চায় চট্টগ্রাম।

সালাউদ্দিন বলেন, 'আগের ১০ ম্যাচ আপনি কি করেছেন, তা কিন্তু ফাইনালে কাজে আসবে না। ফাইনালে আপনি কীভাবে প্রেসারটা নিচ্ছেন এবং কতটা ভালো ডিসিশন নিচ্ছেন, সেটার ওপর নির্ভর করবে আপনার রেজাল্টটা কেমন হবে। '

বাংলাদেশ সময়: ২৩৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa