ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

মিঠুনের নেতৃত্বে সালাউদ্দিনের আস্থা

স্পোর্টস করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২০
মিঠুনের নেতৃত্বে সালাউদ্দিনের আস্থা কোচ সালাউদ্দিন ও মিঠুন

লিটন দাস, সৌম্য সরকারের মতো ক্রিকেটার থাকতেও মোহাম্মদ মিঠুনকে গাজী গ্রুপ চট্টগ্রামের অধিনায়ক করায় অবাক হয়েছিলেন অনেকেই। অথচ তার নেতৃত্বেই বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের শিরোপার দোর গোড়ায় দলটি।

 

শুক্রবার (১৮ ডিসেম্বর) ফাইনালে তাদের প্রতিপক্ষ মাহমুদউল্লাহ রিয়াদের জেমকন খুলনা।

ফ্রাঞ্চাইজি ক্রিকেটে অধিনায়ক হিসেবে মাহমুদুল্লাহ বেশ অভিজ্ঞ। বিপিএলে খুলনা টাইটান্সকে তিনি নেতৃত্ব দিয়েছেন অসংখ্য ম্যাচে। অন্যদিকে অধিনায়ক হিসেবে মিঠুনের এবারই প্রথম অভিজ্ঞতা। যদিও তিনি এর আগে ঘরোয়া ক্রিকেটে বেশ কয়েকটি ক্লাবের হয়ে অধিনায়কত্ব করেছেন। তার এই অভিজ্ঞতাতেই আস্থা খুঁজে পাচ্ছেন চট্টগ্রামের কোচ মোহাম্মদ সালাউদ্দিন। মিঠুনের ক্রিকেট মস্তিষ্কের প্রশংসা করে তিনি বলেন, ব্যাট হাতে ধারাবাহিকতা ধরে রাখতে পারলে জাতীয় দলে অধিনায়ক হওয়ারও যোগ্যতা তার রয়েছে।  

তিনি বলেন, 'আমার মনে হয়, এটা ভুল ধারণা যে মিঠুন আগে ক্যাপ্টেন্সি করে নাই। মিঠুন কিন্তু আমার মনে হয়, ডোমেস্টিকে অনেকগুলো ম্যাচে ক্যাপ্টেন্সি করেছে। ভালো গ্রুপেও করেছে, আবাহনীতেও করেছে। তো আমার মনে হয়, এটা সবারই একটা ভুল ধারণা যে মিঠুন আগে কখনও ক্যাপ্টেন্সি করে নাই। আমার মনে হয় যে মিঠুনের ক্রিকেটীয় জ্ঞান খুবই ভালো এবং খুব ভালো সিদ্ধান্ত নিতে পারে। ' 

তিনি আরও বলেন, 'আমার প্লেয়াররাও বুঝতে পেরেছে যে মিঠুনের দক্ষতা খুবই ভালো। সেদিক দিয়ে লিটনেরও প্রশংসা অনেক করতে হবে। তারা দুইজন মাঠে ছিল বলে আমাদের ছেলেদের জন্য অনেক সুবিধা হয়েছে, অনেক ডিসিশন নেওয়ার সুবিধা হয়েছে। সবদিক দিয়ে বলবো ক্যাপ্টেন্সি করার মত ম্যাটেরিয়ালস তার আছে। সে যদি ভালো ক্রিকেট খেলে, তাহলে তার ক্যাপ্টেন হওয়ার মত যোগ্যতা আছে। '

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২০
আরএআর/ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa