ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

মাহমুদউল্লাহর অভিজ্ঞতার চ্যালেঞ্জে মিঠুন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২০
মাহমুদউল্লাহর অভিজ্ঞতার চ্যালেঞ্জে মিঠুন শিরোপা হাতে মাহমুদউল্লাহ ও মিঠুন

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ফাইনালে শুক্রবার (১৮ ডিসেম্বর) মুখোমুখি হবে গাজী গ্রুপ চট্টগ্রাম ও জেমকন খুলনা। লিগ পর্ব ও প্লে-অফ পর্বের লড়াই শেষে টুর্নামেন্টের সেরা দুই দল ফাইনালের মঞ্চে।

 

সন্দেহ নেই, শিরোপার দিকেই চোখ থাকবে দু’দলের।  তার জন্য বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) ম্যাচের আগেরদিন পুরোদমে অনুশীলন করেছে চট্টগ্রাম ও খুলনা। অনুশীলনে সকল ক্রিকেটারই ঘাম ঝরিয়েছেন। শেষ মুহূর্তে নিজেদের প্রস্তুত করেছেন ক্রিকেটাররা।  

টুর্নামেন্টের সবচেয়ে ধারাবাহিক দল হলো চট্টগ্রাম। লিগ পর্বে রীতিমতো দাপট দেখিয়েছে দলটি। ৮ ম্যাচের ৭টিতে জয় পেয়ে শীর্ষ দল হিসেবেই প্লে-অফে উঠে তারা। তবে প্রথম কোয়লিফায়ার ম্যাচে খুলনার কাছে বাজেভাবে হেরে গেলেও দ্বিতীয় কোয়ালিফায়ারে বেক্সিমকো ঢাকাকে দাপটের সঙ্গে হারিয়েই ফাইনালে ওঠে মোহাম্মদ মিঠুনের দল।  

ফাইনালের আগেরদিন ঐচ্ছিক অনুশীলন থাকলেও দলের প্রায় সব ক্রিকেটাররাই অনুশীলনে আসেন। শুধু লিটন দাস, শরিফুল ইসলাম ও শামসুর রহমান অনুশীলনে আসেননি। চট্টগ্রামের প্রধান কোচ মোহাম্মদ সালাউদ্দিন মনে করেন, পুরো টুর্নামেন্টে দল কিভাবে খেলেছে সেটা মুখ্য বিষয় না। আগের সবকিছু ভুলে শুধু ফাইনালের দিকেই মনোযোগী হতে হবে। লিটন, মোস্তাফিজ, শরিফুল সবাই দারুণ ছন্দে রয়েছে। তবে ফাইনালের চাপটা ক্রিকেটাররা নেবে, সেটাই বিবেচ্য বিষয়।   

অন্যদিকে খুলনার লিগ পর্বটা ভালো-খারাপ মিলিয়ে কেটেছে। লিগ পর্বে ৮ ম্যাচের ৪টিতে জিতে দ্বিতীয় স্থানে থেকে শেষ করে দলটি। প্রথম কোয়ালিফায়ারে চট্টগ্রামকে দাপটের সঙ্গে হারিয়েই ফাইনালে উঠেছ মাহমুদউল্লাহর দল। তবে এবার লিটন-সৌম্যদর বিপক্ষে কঠিন পরীক্ষা মুখে পড়তে হবে তাদের।

ম্যচের আগের দিন পুরোদমে অনুশীলন করেছে খুলনা। তবে শ্বশুর মারা যাওয়ার কারণে সাকিব আল হাসানকে পাচ্ছে না তারা। ১৪ ডিসেম্বর তিনি যুক্তরাষ্ট্রে উড়ার দেন। তবে অন্য দুই অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ ও মাশরাফি বিন মর্তুজা দলের আত্মবিশ্বাসের মূল জায়গা। আর ইমরুল কায়েস, জহরুল ইসলাম অমির মতো অভিজ্ঞ ক্রিকেটাররাও চ্যালেঞ্জ নিতে প্রস্তুত।

শুক্রবার বিকেল সাড়ে চারটায় শুরু হবে ফাইনাল ম্যাচটি।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২০
আরএআর/ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa