ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

আগামী বিশ্বকাপ বাছাইপর্বের আয়োজক জিম্বাবুয়ে

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২০
আগামী বিশ্বকাপ বাছাইপর্বের আয়োজক জিম্বাবুয়ে

২০২৩ ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্ব আয়োজন করবে জিম্বাবুয়ে। বাছাইপর্ব শুরু হবে একই বছরের ১৮ জুন এবং শেষ হবে ০৯ জুলাই।

কোভিড-১৯ মহামারীর কারণে স্থগিত হওয়ার পর আইসিসি এই সংশোধিত সূচি ঘোষণা করেছে।  

আগামী ওয়ানডে বিশ্বকাপ হবে অক্টোবর-নভেম্বের, ভারতের মাটিতে। যেখানে সুপার লিগের শীর্ষ ৭ দল সরাসরি অংশগ্রহণের যোগ্যতা অর্জন করবে। সুপার লিগের নিচের ৫ দল প্রতিযোগিতা করবে ২০২৩ বিশ্বকাপের বাছাইপর্বে এবং সেখানে লিগ-২ থেকে সেরা তিনটি দল যোগ দেবে।  

আইসিসি ওয়ার্ল্ড লিগ-২ এবং চ্যালেঞ্জ লিগেরও সূচি ঘোষণা করেছে। এই সূচি অনুসারে, ওয়ার্ল্ড কাপ লিগ-২ ওয়ানডে টুর্নামেন্ট শুরু হবে আগামী বছরের ১৯ মার্চ। যেখানে ৬ ওয়ানডেতে আয়োজক যুক্তরাষ্ট্রের সঙ্গে লড়বে ওমান ও নেপাল।  

আইসিসি জানিয়েছে, ‘সূচি অনুযায়ী ২০২১-২২ সালের মধ্যে যথাক্রমে ১৪টি সিরিজে ৯৬টি ওয়ানডে ম্যাচ খেলা হবে এবং ২০২৩ সালের আগে হবে আরও দু’টি। ’ 

ক্রিকেট ওয়ার্ল্ড কাপ চ্যালেঞ্জ লিগে-এ শুরু হবে আগামী বছরের ১৫ আগস্ট এবং শেষ হবে ২৮ আগস্ট। ১৫ ম্যাচের এই লিগে আয়োজক কানাডার সঙ্গে প্রতিদ্বন্দ্বীতা করবে ডেনমার্ক, মালেয়শিয়া, কাতার, সিঙ্গাপুর এবং ভানুয়াতো।  

ক্রিকেট ওয়ার্ল্ড কাপ চ্যালেঞ্জ লিগ-বি’র সূচি দেওয়া হয়েছে ০১-১৪ সেপ্টেম্বর। ১৫ ম্যাচের এই লিগে আয়োজক জার্সি’র (দ্বীপপুঞ্জ) লড়বে বারমুডা, হংকং, ইতালি, কেনিয়া এবং উগান্ডা।  

এই দু’টি লিগ ওয়ার্ল্ড কাপ সুপার লিগের সঙ্গে চলতে একসঙ্গে।  

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২০
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa