ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

কোহলি-স্মিথকে ছাড়াই উইজডেন টেস্ট একাদশ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২০
কোহলি-স্মিথকে ছাড়াই উইজডেন টেস্ট একাদশ কোহলি ও স্মিথ

আইসিসি টেস্ট র‌্যাংকিংয়ে ব্যাটসম্যানদের মধ্যে ৯১১ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে বছর শেষ করতে যাচ্ছেন স্টিভেন স্মিথ। অন্যদিকে ৮৮৬ রেটিং পয়েন্ট নিয়ে দুইয়ে বিরাট কোহলি।

 

কিন্তু এই দুই তারকার জায়গা হয়নি চলতি বছরের উইজডেন টেস্ট একাদশে। কেবল কোহলি-স্মিথ নন, টেস্ট বোলারদের মধ্যে ৯০৪ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা অস্ট্রেলিয়ান পেসার প্যাট কামিন্সেরও জায়গা হয়নি।  

ক্রিকেটের শীর্ষস্থানীয় এই প্রকাশনায় বছরের সেরা টেস্ট দলে সর্বোচ্চ তিনজন করে জায়গা পেয়েছেন ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের। ঘরের মাটিতে ভারত এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জয়ে দুর্দান্ত পারফর্ম্যান্সের স্বীকৃতিস্বরূপ একাদশে কিউই অধিনায়কের পাশাপাশি আছেন অভিজ্ঞ পেসার টিম সাউদি। সঙ্গে আছেন কাইল জেমিসন।  

জায়গা পাওয়া ইংল্যান্ডের তিন ক্রিকেটার হলেন ডম সিবলি, বেন স্টোকস ও স্টুয়ার্ট ব্রড। অস্ট্রেলিয়ার আছেন দু’জন। মার্নাস লাবুশানে ও নাথান লায়ন। এশিয়ান ক্রিকেটারদের মধ্যে কেবল পাকিস্তানের বাবর আজম ও শান মাসুদ জায়গা পেয়েছেন।  

কোভিড-১০ মহামারি ভাইরাসের কারণে চলতি বছর মাঠে গড়িয়েছে হাতেগোনা কয়েকটি ক্রিকেট ম্যাচ। যেখানে ২০১৯ সালের ১১ ডিসেম্বর থেকে ২০২০ সালের মধ্যে সেরা পারফর্ম্যান্সের ভিত্তিতে এই টেস্ট একাদশ বেছে নিয়েছে ক্রিকেটের বাইবেল খ্যাত উইজডেন অ্যালমানাক।  

চলতি বছরের উইজডেনের টেস্ট একাদশ: ডম সিবলি (ইংল্যান্ড), শান মাসুদ (পাকিস্তান), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড), বাবর আজম (পাকিস্তান), মার্নাস লাবুশানে (অস্ট্রেলিয়া), বেন স্টোকস (ইংল্যান্ড), কুইন্টন ডি কক (দক্ষিণ আফ্রিকা), কাইল জেমিসন (নিউজিল্যান্ড), স্টুয়ার্ট ব্রড (ইংল্যান্ড), টিম সাউদি (নিউজিল্যান্ড), নাথান লায়ন (অস্ট্রেলিয়া)।  

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa