ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

ফাইনালে উঠতে চট্টগ্রামের প্রয়োজন ১১৭ রান

স্পোর্টস করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২০
ফাইনালে উঠতে চট্টগ্রামের প্রয়োজন ১১৭ রান ছবি: শোয়েব মিথুন

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ফাইনালে ওঠতে হলে গাজী গ্রুপ চট্টগ্রামকে ১১৭ রান করে জিততে হবে বেক্সিমকো ঢাকার বিপক্ষে। দ্বিতীয় কোয়ালিফায়ারে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১১৬ রানে অলআউট হয় মুশফিকুর রহিমের দল।

 

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ঢাকার। মুক্তার আলীকে ওপেনিংয়ে পাঠিয়েও ভাল ফল আসেনি। দলীয় ১৯ রানে ফিরে যান দুই ওপেনার সাব্বির রহমান (১১) ও মুক্তার আলী (৭)।  

চট্টগ্রামের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে রান তুলতে পারছিল না ঢাকার ব্যাটসম্যানরা। নাঈম শেখ ও মুশফিকুর রহিম ধীর গতির ব্যাট করে আউট হন। নাঈম ১৭ বলে ১২ ও মুশফিক ৩১ বলে ২৫ রান করে বিদায় নেন। ৭৫ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ঢাকা।

এরপর এই চাপ আর সামাল দিতে পারেননি ঢাকার ব্যাটসম্যানরা। বড় ইনিংস খেলতে পারেননি ইয়াসির আলী রাব্বি (২৪), আল আমিন (২৫), আকবর আলীরা (২)। শেষ পর্যন্ত ১১৬ রানে অলআউট হয় ঢাকা।

চট্টগ্রামের মোস্তাফিজুর রহমান ৩টি, শরিফুল ইসলাম ২টি এবং রাকিবুল হাসান, নাহিদুল ইসলাম, মোসাদ্দেক হোসেন ও সৌম্য সরকার ১টি করে উইকেট নেন।  

আজকের ম্যাচের জয়ী দল আগামী ১৮ ডিসেম্বর ফাইনালে জেমকন খুলনার মুখোমুখি হবে। এর আগে সোমবার (১৪ ডিসেম্বর) এলিমিনেটর ম্যাচে ফরচুন বরিশালকে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে উত্তীর্ণ হয় ঢাকা। অন্যদিকে প্রথম কোয়ালিফায়ারে খুলনার কাছে হেরেও ফাইনালে ওঠার দ্বিতীয় সুযোগ পেয়েছে চট্টগ্রাম।  

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২০
ইউবি 

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২০
আরএআর/ইউবি  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa