ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

অস্ট্রেলিয়ার সাবেক অলরাউন্ডার ফ্রিম্যান আর নেই

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২০
অস্ট্রেলিয়ার সাবেক অলরাউন্ডার ফ্রিম্যান আর নেই

অস্ট্রেলিয়ার সাবেক টেস্ট অলরাউন্ডার এরিক ফ্রিম্যান আর নেই। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর।

ডানহাতি মিডিয়াম পেসার ফ্রিম্যান ছিলেন অস্ট্রেলিয়ার ২৪৪তম টেস্ট ক্রিকেটার। ১৯৬৮ সালে গ্যাবায় ভারতের বিপক্ষে অভিষেক হয় তার। তিনি ১১ টেস্ট এবং ৮৩টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলেছেন।

অস্ট্রেলিয়ার হয়ে ফ্রিম্যানের সেরা পারফরম্যান্স ছিল ১৯৬৮-৬৯ মৌসুমে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ক্যারিবিয়ানদের বিপক্ষে সেই সিরিজে ৩০.৫০ গড়ে দুই অর্ধশতকে ১৮৩ রান করেছিলেন। বল হাতে ৩০.০৭ গড়ে নিয়েছিলেন ১৩ উইকেট।

তার খেলোয়াড়ি জীবনের সেরা মুহূর্ত ছিল নিউ সাউথ ওয়েলসের বিপক্ষে শেফিল্ড শিল্ডের ফাইনালে। দক্ষিণ অস্ট্রেলিয়ার হয়ে ১৩ উইকেট নেন তিনি। দ্বিতীয় ম্যাচে ৬৪ রানে ৮ উইকেট নেন ফ্রিম্যান। হ্যামস্ট্রিং চোটের কারণে সেবার তিনি বল করেছিলেন ছোট রান-আপে।

কেবল ক্রিকেটই নয়, ফ্রিম্যান ছিলেন তুখোড় ফুটবলারও। ক্রিকেটের অফ-সিজনের সময় তিনি পোর্ট অ্যাডিলেডের হয়ে দক্ষিণ অস্ট্রেলিয়ান জাতীয় ফুটবল লিগে (এসএএনএফএল) ১১৬ ম্যাচ খেলেছেন তিনি।

খেলাধুলায় অবদান রাখার জন্য (বিশেষ করে ক্রিকেট খেলোয়াড়, পরিচালক এবং ধারাভাষ্যকার) ২০০২ সালে অর্ডার অব অস্ট্রেলিয়া মেডেল পান তিনি।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২০
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।