ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ফাইনালের ওঠার লড়াইয়ে চট্টগ্রামকে ২১১ রানে টার্গেট দিল খুলনা 

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২০
ফাইনালের ওঠার লড়াইয়ে চট্টগ্রামকে ২১১ রানে টার্গেট দিল খুলনা  জহুরুল ৫১ বলে ৮০ রান করেন। ছবি: শোয়েব মিথুন

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ফাইনালে উঠতে গাজী গ্রুপ চট্টগ্রামকে ২১১ রানের টার্গেট দিয়েছে জেমকন খুলনা। সোমবার (১৪ ডিসেম্বর) প্রথম কোয়ালিফায়ার ম্যাচে চট্টগ্রামের বিপক্ষে ৭ উইকেটে ২১০ রানের বিশাল সংগ্রহ দাড় করায় মাহমুদউল্লাহর দল।

মিরপুরে টস হেরে ব্যাট করতে নেমে খুলনাকে দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার জহুরুল ইসলাম অমি ও জাকির হাসান। ৭১ রান আসে তাদের ব্যাট থেকে। এতে জহুরুলের অবদান বেশি। জাকির ১৬ রান করে বিদায় নেন। তবে জহুরুল ঠিকই দ্রুত গতিতে রান তুলতে থাকেন। ৪টি চার ও ২টি ছয়ে ৩৩ বলে অর্ধশতক তুলে নেন জহুরুল।

দ্বিতীয় উইকেট জুটিতে ইমরুল কায়েসকে সঙ্গে নিয়ে ৩০ বলে ৪৮ রানে জুটি গড়েন জহুরুল। দলীয় ১১৯ রানের মাথায় ইমরুল ১২ বলে ২৫ রান করে বিদায় নেন। এরপর দারুণ খেলতে থাকা জহুরুল ৫১ বলে ৮০ রান করে প্যাভিলিয়নে ফেরত যান। দলের রান তখন ৩ উইকেটে ১৩২ রান।

চতুর্থ উইকেট জুটিতে সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ ৩১ রানের জুটি গড়েন। রিয়াদ ৯ বলে ৩০ রানের ঝড়ো ইনিংস খেলে আউট হন। এরপর সাকিবের ১৫ বলে ২৮ রানের ঝড়ো ইনিংসের সুবাদে দলের রান দুইশ পেরোয়। শেষ পর্যন্ত ৭ উইকেটে ২১০ রান করে খুলনা।

চট্টগ্রামের মোস্তাফিজুর রহমান ২টি এবং মোসাদ্দেক হোসেন ও সঞ্জিত সাহা ১টি করে উইকেট নেন।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।