ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

জেমিয়েসন-সাউদির বোলিং তোপে বিধ্বস্ত ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২০
জেমিয়েসন-সাউদির বোলিং তোপে বিধ্বস্ত ওয়েস্ট ইন্ডিজ ছবি: সংগৃহীত

ম্যাচের মাত্র দ্বিতীয় দিন পার হয়েছে। এর মধ্যেই ওয়েস্ট ইন্ডিজকে ভীষণ চাপে ফেলে দিয়েছে নিউজিল্যান্ড।

স্বাগতিকদের এই সাফল্যের পেছনে বল হাতে মূল কারিগর দুই পেসার কাইল জেমিয়েসন এবং টিম সাউদি। দুজনে মিলে সফরকারীদের ব্যাটিং লাইনআপ তছনছ করে দিয়েছেন।

শনিবার (১২ ডিসেম্বর) ওয়েলিংটনের বেসিন রিজার্ভে সিরিজের দ্বিতীয় টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ১২৪ রানে ৮ উইকেট হারিয়ে দ্বিতীয় দিন শেষ করেছে উইন্ডিজ। ক্যারিবীয়দের চেয়ে এখনও ৩৩৬ রান এগিয়ে আছে নিউজিল্যান্ড।  

নিউজিল্যান্ডের বিশাল সংগ্রহের জবাবে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে জেমিয়েসন ও সাউদির বোলিং তোপের সামনে পড়ে যান ক্যারিবীয় ব্যাটসম্যানরা। স্কোরবোর্ডে কোনো রান তোলার আগেই ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েটকে তুলে নেন সাউদি। এরপর উইকেট শিকারের মিছিলে যোগ দেন জেমিয়েসন।  

দুই কিউই পেসারের তোপে একে একে প্যাভিলিয়নে ফিরে যান ৮ ক্যারিবীয় ব্যাটসম্যান। তবে একমাত্র ব্যতিক্রম জার্মেইন ব্ল্যাকউড। স্রোতের বিপরীতে দাঁড়িয়ে ৬৯ রানের ইনিংস খেলেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান। বাকিদের মধ্যে দুই অংক ছুঁতে পারেন শুধু জন ক্যাম্পবেল ও শামারাহ ব্রুকস। দুইজনেই করেছেন সমান ১৪ রান করে।

সাউদি ও জেমিয়েসন মিলে ভাগ করে নেন ক্যারিবীয়দের ৮ উইকেট। এর মধ্যে জেমিয়েসন একাই তুলে নেন ৫ উইকেট। বাকি ৩ উইকেট ঝুলিতে পুরেন সাউদি।

এর আগে ২৯৪ রান নিয়ে প্রথম দিন শেষ করা কিউইরা দ্বিতীয় দিনে আরও ১৬৬ রান যোগ করে। অর্থাৎ নিজেদের প্রথম ইনিংসে তাদের সংগ্রহ ৪৬০ রান। আগেরদিনের সেঞ্চুরিয়ান হেনরি নিকোলস এদিন নিজের ইনিংস ১৭৪ রান পর্যন্ত টেনে নিয়ে যান। প্রথম দিনে অপরাজিত থাকা আরেক ব্যাটসম্যান ডেরিল মিচেল এদিক ৪২ রান করে বিদায় নেন। শেষদিকে ৪২ বলে ৬৬ রানের ঝড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন নেইল ওয়াগনার।

বল হাতে ওয়েস্ট ইন্ডিজের শ্যানন গ্যাব্রিয়েল ও আলজারি জোসেফ ৩টি করে উইকেট তুলে নেন। এছাড়া ২টি করে উইকেট ঝুলিতে পুরেন চেমার হোল্ডার ও রোস্টন চেজ।

সংক্ষিপ্ত স্কোর:
ওয়েলিংটন টেস্ট (দ্বিতীয় দিন)

নিউজিল্যান্ড (প্রথম ইনিংস): ৪৬০/১০ (নিকোলস ১৭৪, ওয়াগনার ৬৬*; গ্যাব্রিয়েল ৩/৯৩, জোসেফ ৩/১০৯)

ওয়েস্ট ইন্ডিজ (প্রথম ইনিংস): ১২৪/৮ (ব্ল্যাকউড ৬৯; জেমিয়েসন ৫/৩৪, সাউদি ৩/২৯

দ্বিতীয় দিন শেষে কিউইদের চেয়ে ৩৩৬ রানে পিছিয়ে আছে ক্যারিবীয়রা।

সিরিজে এখন পর্যন্ত ১-০ ব্যবধানে এগিয়ে আছে নিউজিল্যান্ড।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa